ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

ডিরেক্টরস গিল্ডের নির্বাচন

সভাপতি সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক অলিক

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩০  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৬

সভাপতি সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক অলিক

টেলিভিশন নাটকের নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু, সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন এস এ হক অলিক। শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) পরিচালক সমিতির কক্ষ থেকে নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে।

এবারের নির্বাচনে ২০টি পদে মোট ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এরমধ্যে সভাপতি হিসেবে নির্বাচিত লাভলুর প্রতিপক্ষ ছিলেন সৈয়দ আওলাদ। এস এ হক অলিকের প্রতিদ্বন্দ্বী ছিলেন এস এম কামরুজ্জামান সাগর ও মোহাম্মদ মোস্তফা কামাল রাজ। এছাড়া তিনটি সহসভাপতি পদে অ্যালবার্ট খান, জামালউদ্দীন জামাল, চয়নিকা চৌধুরী ও সকাল আহমেদকে হারিয়ে জয়লাভ করেছেন বদরুল আনাম সৌদ, কচি খন্দকার ও শহীদ রায়হান।

সাংগঠনিক সম্পাদক পদে জয়লাভ করেছেন তুহিন হোসেন। দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন হৃদি হক ও ফরিদুল হাসান। অর্থ সম্পাদক পদে ফিরোজ খান ও প্রচার সম্পাদক পদে রাকিবুল হাসান চৌধুরী বিজয়ী হয়েছেন।

এছাড়া ১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে জয়ী হয়েছেন গাজী রাকায়েত, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, শিহাব শাহীন, প্রীতি দত্ত, মারুফ মিঠু, ফেরারী অমিত, মাহমুদ দিদার, সাজ্জাদ সুমন, সহিদ-উন-নবী।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও নির্মাতা কাওসার চৌধুরী। আপিল বিভাগের চেয়ারম্যান ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। এই কমিটির সদস্য হিসেবে ছিলেন নাট্যজন আবুল হায়াত ও সাইদুল আনাম টুটুল।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিএফডিসিতে সকাল থেকে বিকাল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহন হয়। পরিচালকরা তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। সন্ধ্যা থেকে ভোট গণনা শুরু হয়। সারারাত পেরিয়ে শনিবার দুপুর গড়িয়ে যায় গণনা শেষ হতে।

৪৫৬টি ভোটের গণনায় এতো সময় নেয়ার বিষয়টি নিয়ে নানান কথা শোনা যাচ্ছে। তবে কেউ কেউ বলছেন, ফলাফলে স্বচ্ছতা আনার জন্যই নির্বাচন কমিশন সময় নিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত