ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘তার হাত দুটো আমার পিঠে ওঠানামা করছিলো’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪০

‘তার হাত দুটো আমার পিঠে ওঠানামা করছিলো’

‘#মি টু’ প্রতিবাদে এবার সরব হয়েছে ভারতের দক্ষিণের সিনেমা ইন্ডাস্ট্রি। মুখ খুলেছেন সেখানকার জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি হরিহরণ। বিস্ফোরক অভিযোগ তুললেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় তারকা অর্জুন সারজার বিরুদ্ধে।

অভিনেত্রী শ্রুতি দুই বছর আগের একটি ঘটনার কথা সামনে এনেছেন। অভিনেতা অর্জুন সারজা অভিনয়ের সুযোগে কীভাবে তাকে যৌন হেনস্তা করেছিলেন, ফেসবুকে একটি পোস্ট দিয়ে শ্রুতি নিজেই জানালেন সেই অভিজ্ঞতা।

শ্রুতি লেখেন, তখন সবে ডায়ালগ বলা শুরু হয়েছিল। ছবিতে আমি তার (অর্জুন) স্ত্রী। স্বামী-স্ত্রীর কিছু সংলাপ ছিল। কিন্তু সংলাপের বাইরে গিয়ে নিজেই আলাদা স্ক্রিপ্ট সাজিয়ে ফেলেন তিনি। সংলাপ চলাকালীনই সবাইকে অবাক করে আমাকে জড়িয়ে ধরেন তিনি। গায়ের জোর খাটিয়ে টেনে আমার শরীরটাকে একেবারে নিজের কাছে নিয়ে আসেন। তার হাতদুটো আমার পিঠে ওঠানামা করছিল। আমি বুঝতে পারছিলাম কিন্তু কিছুই বলতে পারছিলাম না। এরপর পরিচালককে অর্জুন ফিল্মের এই অংশে একটি ফোরপ্লে-র দৃশ্যও রাখতে বলেন।’

সেই ঘটনায় অত্যন্ত বিস্মিত হয়েছিলেন শ্রুতি। কিন্তু অর্জুন সারজা বিষয়টা এমনভাবে উপস্থাপন করেছিলেন, যেন সবটাই তিনি অভিনয়ের স্বার্থে করছেন। অভিনয়টাকে আরও সাবলীল করার জন্য করেছেন। সেই মুহূর্তে তাই কিছু বলতে পারেননি বলে দাবি করেন শ্রুতি।

ছোটবেলা থেকে যার ছবি দেখে বড় হয়েছেন, তার সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েছেন, এটা ভেবে প্রথম থেকেই খুব উত্তেজিত ছিলেন শ্রুতি। কিন্তু অর্জুনকে নিয়ে তার ভুল এভাবে ভাঙবে, তা তিনি কল্পনাও করতে পারেননি।

সে দিন মেকআপ আর্টিস্ট এবং সেটের কয়েক জনকে অর্জুনের অসৎ উদ্দেশ্যের কথা বলেছিলেন বলেও জানান শ্রুতি। তবে বৃহৎ পরিসরে প্রতিবাদ করার সাহস পাননি। #মিটু আন্দোলনই তাকে সেই সাহস জুগিয়েছেন বলে ফেসবুকে জানান তিনি।

শ্রুতি লেখেন, ‘এই ঘটনা প্রকাশ্যে আনার সিদ্ধান্ত নিই, কারণ আমার মনে হয়েছে অর্জুনের বোঝা উচিত, দু’জন অভিনেতার মধ্যে যে সুক্ষ্ণ লাইনটা থাকে, সেটা অতিক্রম করা উচিত নয়। ক্ষমতা জাহির করে এমন কাজ করা উচিত নয়, তা অন্যকে আঘাত দেবে। ‘#মি টু’ আন্দেলন আমাকে শক্তি দিয়েছে, আমাকে বুঝতে শিখিয়েছে যে, কোনও পুরুষই একজন মহিলার ব্যক্তিগত পরিসরে হস্তক্ষেপ করতে পারেন না।’

তিনি আরও লিখেছেন, ‘এই ইন্ডাস্ট্রি (ফিল্ম) আমাকে অনেক কিছু দিয়েছে। আমার স্বপ্নপূরণে সাহায্য করেছে। এত কিছুর পরেও এটা বলতে আমার কষ্ট হচ্ছে যে, অনেক সময়ই আমি ভীষণ অসুরক্ষিত, হতাশ অনুভব করি।’

এদিকে অর্জুন সারজা সব অভিযোগ অস্বীকার করেছেন। তামিল, তেলেগু ও কন্নড় ভাষায় ১৫০টিরও বেশি ছবিতে অভিনয় করা এই তারকা বলেছেন, এটা সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। আমি নিজেই বিস্মিত হয়েছি এটা শুনে!’।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত