ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ভারতে ট্রেন-স্কুলভ্যান সংঘর্ষে ১৩ শিশু নিহত

ভারতে ট্রেন-স্কুলভ্যান সংঘর্ষে ১৩ শিশু নিহত

ভারতে চলন্ত ট্রেনের সঙ্গে একটি স্কুলভ্যানের সংঘর্ষে কমপক্ষে ১৩ শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও সাত শিশু। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে উত্তর প্রদেশ রাজ্যের কুশিনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভি।

বৃহস্পতিবার সকালে ভ্যানে করে স্কুলে যাচ্ছিল ডিভাইন পাবলিক স্কুলের ২৫ ছাত্রছাত্রী। স্কুলভ্যানটি গোরক্ষপুর শহর থেকে ৫০ মাইল দূরের কুশিনগর এলাকার দুধি রেল ক্রসিং অতিক্রমের সময় দ্রুতগামী এক ট্রেনের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারায় ১৩ শিশু। এছাড়া এক কর্মচারীসহ আহত হয়েছে আরও আট জন। তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহত শিশুদের সবার বয়স ১০ বছরের নিচে।

তাৎক্ষণিকভাবে এ দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে এ দুর্ঘটনার জন্য ভ্যানচালকের গাফিলতিকে দায়ী করেছেন রেলওয়ের এক প্রতিনিধি। তিনি জানান, ট্রেন আসার আগেই ভ্যানচালককে সতর্ক করা হয়েছিল। কিন্তু ইতিমধ্যে গাড়ি নিয়ে রেললাইনে ওঠে পড়েছিল চালক। ফলে চেষ্টা করেও আর তার পক্ষে আর ভ্যানটি সরিয়ে নেয়া সম্ভব হয়নি।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আহতদের উন্নত চিকিৎসার নির্দেশ দিয়েছেন। এছাড়া নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি করে দেয়ারও ঘোষণা করেছেন তিনি।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত