ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সন্তান কোলে নিয়ে দৌড়াচ্ছেন মা, পিছনে চিতা (ভিডিও)

সন্তান কোলে নিয়ে দৌড়াচ্ছেন মা, পিছনে চিতা (ভিডিও)

সন্তান কোলে নিয়ে দৌড়াচ্ছেন এক মহিলা। পিছনে তাড়া করছে দুটো চিতা বাঘ। কোনওরকমে রাস্তায় দাড় করানো গাড়িতে উঠে প্রাণে বাঁচেন মা ও সন্তান।

সম্প্রতি এমনই একটা ভিডিও হইচই ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই ভিডিওটি যিনি পোস্ট করেছেন, তিনি ২৪ বছর বয়সী যুবক রবিন দি গ্রাফ।

একটি ডাচ পাবলিক টেলিভিশনে তিনি জানান, সোমবার তার চোখের সামনেই ভয়ঙ্কর ওই ঘটনাটি ঘটেছে নেদারল্যান্ডের হগের বীকসে বার্গেন সাফারি পার্কে। গত শুক্রবার তিনি ভিডিওটি পোস্ট করেন। বন্যপ্রাণী এবং পর্যটক উভয়ের বিপদের কথা মাথায় রেখে সাফারি পার্কের ভিতরে গাড়ি থেকে নামা নিষিদ্ধ। তা সত্ত্বেও কেন এক শিশু সন্তানকে নিয়ে ওই মহিলা গাড়ি থেকে নেমেছিলেন তা এখনও জানা যায়নি। এখনও মেলেনি ওই মহিলার পরিচয়ও।

রবিন দি গ্রাফ জানান, সম্ভবত ছবি তোলার জন্যই তারা গাড়ি থেকে নেমেছিলেন। শুধু ওই মহিলা এবং শিশুই নন, সঙ্গে ছিলেন পরিবারের আরও দু-তিন জন সদস্যও।

রবিন কী দেখেছেন ওই দিন? ওই ডাচ পাবলিক টেলিভিশনে রবিন জানান, ওই দিন তিনিও গাড়ি নিয়ে সাফারি পার্কের ভিতর দিয়েই যাচ্ছিলেন। মাটির রাস্তায় দু’পাশে পাছে কোনও চিতার দেখা মেলে, তাই ফোনের ভিডিও চালু রেখেছিলেন। কিছু দূর যাওয়ার পরই তিনি মানুষের কন্ঠস্বর শুনতে পান। আরও একটু এগোলে দেখতে পান, রাস্তার একপাশে দুটো কালো গাড়ি দাড়িয়ে রয়েছে। আর সেই গাড়িকে লক্ষ্য করেই এগিয়ে আসছেন এক মহিলা। তার কোলে একটি শিশু।

রবিন জানান, ওই মহিলার সামনে আরও দু-তিন জন ব্যক্তিও ছিলেন। তারাও প্রাণপন গাড়ির দিকে ছুটছিলেন। আর তাদের পিছনে ছুটে আসছিল দুটো চিতা। সামনের ওই দু’তিন জন ব্যক্তি দৌড়ে এসে গাড়িতে উঠে পড়েন। কিন্তু তখনও শিশু কোলে ওই মহিলা উঠতে পারেননি। কারণ দুটো চিতার লক্ষ্যই ছিল কোলের শিশুটি। চিতাগুলো বারবারই লাফিয়ে কোল থেকে শিশুকে কেড়ে নেওয়ার চেষ্টা করছিল। আর শিশুটির মা তাদের তাড়াচ্ছিলেন। এই ভাবে ওই মহিলাও কোনওক্রমে শিশুটিকে নিয়ে গাড়িতে উঠতে সফল হন। যতক্ষণে রবিন তাদের কাছে গিয়ে পৌঁছান, ততক্ষণে তারা গাড়ি চালিয়ে বেরিয়েও যান।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত