ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ঘরে বসেই করে নিন নেইল পেইন্টিং

ঘরে বসেই করে নিন নেইল পেইন্টিং

নেইল পেইন্টিং আধুনিক ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ। পার্লারে গিয়ে অনায়াসেই করে নেওয়া যায় এসব নেইল পেইন্টিং। কিন্তু ঘরে বসেও আপনি পার্লারের মত ডিজাইন করে নেইল পেইন্ট করতে পারেন।

এবার জেনে নেওয়া যাক, ঘরে বসেই কিভাবে সহজেই করে নেওয়া যায় আকর্ষণীয় সব ডিজাইনের নেইল পেইন্টিং।

সবার আগে বেছে নিন বেসিক কালার। হাতের কাছে রাখুন কটন বল, রিমুভার, টাওয়েল, নিউজপেপার ও ক্লিয়ার নেল পলিশ স্টোন, স্টিকার।

পেইন্টের শুরুতে ক্লিয়ার নেল পলিশ লাগিয়ে নিন। নিয়ম হচ্ছে পলিশ প্রথমে মাঝ বরাবর লম্বা করে তারপর বাঁয়ে এবং ডানে লাগাতে হয়।

ক্লিয়ার পলিশ শুকিয়ে গেলে পছন্দসই পেইন্ট লাগান এবং শুকিয়ে নিন। এরপর পেইন্টের ওপর দ্বিতীয়বারের মতো ক্লিয়ার নেইল পলিশ লাগান। বিভিন্ন ভাবে আপনি বিভিন্ন কিছু দিয়ে তার উপর ডিজাইন করতে পারেন।

নেইল পলিশ ছাড়াও নখে স্টোন, স্টিকার ও গ্লিটার লাগানো যায়। এগুলো নখে লাগাতে টুইজার, নেল জেল বা নেল গাম প্রয়োজন হয়। নেইল আর্ট স্টোরে সব উপকরণই কিনতে পাওয়া যায়।

স্টোন ছাড়াও বিভিন্ন শেপিং, ফ্লাট বোতাম, ফুল, পাতা ব্যবহার করতে পারেন। আপনি নখের চারপাশে বা মাঝখানে স্টার বা বিভিন্ন শেপের স্টোন লাগাতে পারেন। স্টোন দু’ভাবে লাগানো হয়। প্রথমত স্টোন বা স্টিকার গাম দিয়ে নখে লাগিয়ে শুকিয়ে নিন। এরপর তার ওপর নেইল পলিশ লাগান। নয়তো আগে নেইল পলিশ লাগিয়ে নিন। শুকিয়ে গেলে তার ওপর গাম দিয়ে স্টোন, স্টিকার ও গ্লিটার লাগান।

এছাড়া বাজারে বিভিন্ন ধরনের গ্লিটারযুক্ত নেইল পলিশ পাওয়া যায়। সেগুলোও ব্যবহার করতে পারেন।

আরেক পদ্ধতিতে গ্লিটার লাগানো যায়। যেমন নখে নেইল পলিশ লাগিয়ে তার ওপর ডাস্ট গ্লিটার ছড়িয়ে দিন। শুকোলে আবার ক্লিয়ার নেইল পলিশ লাগান।

এভাবেই আপনি খুব সহজেই বাড়িতে বসেই আপনার নখকে করে তুলতে পারেন সুন্দর এবং আকর্ষণীয়।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত