ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কেসিসি নির্বাচন

খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ১৮:৫০

খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

বুধবার দুপুর ১২টায় খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির মিলনায়তনে জলাবদ্ধতামুক্ত আধুনিক পরিচ্ছন্ন নগর গড়তে এবং সর্বাধিক নাগরিক সুবিধা ও সেবার লক্ষ্যে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারসমূহের মধ্যে উল্লেখযোগ্য- সিটি গভর্নমেন্ট ব্যবস্থা প্রবর্তনের উদ্যোগ, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, কেসিসিকে দুর্নীতিমুক্ত করা, খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন, যাতায়াত ও ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, মাদকমুক্ত নগর গড়ে তোলা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, সিটি সেন্টার গড়ে তোলা, বিনামূল্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা দেওয়া, তিনটি নতুন থানা পরিকল্পিতভাবে গড়ে তোলা, সুইমিং পুল স্থাপন, আধুনিক কসাইখানা নির্মাণ, খুলনা মহানগরীর সম্প্রসারণে উদ্যোগ নেয়া।

ইশতেহার ঘোষণার সময় তালুকদার আব্দুল খালেক বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর ওই সময়ে মহাজোট সরকারের আমলে খুলনা সিটি কর্পোরেশন সর্বাধিক এক হাজার কোটি টাকারও বেশী বরাদ্দ পাওয়া গিয়েছিলো। এর মধ্যে বিভিন্ন খাতে প্রায় দুই শত ৭৫ কোটি টাকার বেশী ব্যয় হয়েছিলো। অন্যান্য উন্নয়ন কার্যক্রমে গতিশীলতা পেয়েছিলো।

২০১৬ সালের মধ্যে সব উন্নয়ন কাজ পর্যায়ক্রমে শেষ করতে চেয়েছিলাম, কিন্তু সঙ্গত কারনে তা সম্ভব হয়নি। পূনরায় নির্বাচিত হলে আমার অসমাপ্ত উন্নয়ন কাজগুলো সুষ্ঠুভাবে শেষ করতে এবং নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ নগরবাসীকে অধিকতর সেবা দিতে নিজেকে সম্পৃক্ত করবেন বলেও জানান তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী এস এম কামাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশীদ, খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল, নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মকবুল হোসেন মিন্টু, সাবেক এমপি সোহরাব আলী সানাসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা।

এসআইএস/

  • সর্বশেষ
  • পঠিত