ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

‘আমি নির্বাচন করছি, এটাই ফাইনাল’

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৪:৪৫

‘আমি নির্বাচন করছি, এটাই ফাইনাল’

চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান এবং কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলমের অনুরোধের পরও সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রশ্নে 'না' বলে দিয়েছেন বিএনপির (বহিষ্কৃত) বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম। তিনি জানিয়ে দিয়েছেন, ‘আমি নির্বাচন করছি, এটাই ফাইনাল’।

এ ব্যপারে বদরুজ্জামান সেলিম বলেন- 'আমান উল্লাহ আমান এবং নাজিম উদ্দিন আলমের সাথে আমার দীর্ঘদিনের সম্পর্ক। রাজনৈতিক সম্পর্কের পাশাপাশি তাদের সাথে আমার পারিবারিক সম্পর্ক তৈরি হয়েছে। আজ তারা সিলেটে এসেছেন তাই রাতের খাবার খেতে আমার বাসায় আসেন। এ সময় আরিফুল হক চৌধুরীও উপস্থিত হন। আলাপকালে তারা আমাকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু আমি সেটি করতে পারব না বলে তাদের জানিয়ে দিয়েছি। আমি নির্বাচন করছি, এটাই ফাইনাল।'

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বদরুজ্জামান সেলিমের প্রার্থীতা নিয়ে শুরু থেকে এ পর্যন্ত বিএনপিতে বেশ জলঘোলা হলেও কোনো ওষুধেই কাজ হচ্ছে না। এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সেলিমের কাছে প্রার্থীতা প্রত্যাহারের অনুরোধ নিয়ে আসলে শেষ পর্যন্ত দেখাই করতে পারেননি। সর্বশেষ ব্যর্থ হলেন আমান উল্লাহ আমান এবং কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সিলেট বিএনপিতে যখন চলছে টানাপড়েন। এর মাঝে বিএনপি মনোনিত প্রার্থী আরিফুল হকের প্রচারণার কাজে সিলেটে এসে বুধবার রাতে বদরুজ্জামান সেলিমের বাসায় যান বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। এসময় তারা সেলিমের মায়ের সাথে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। আলোচনার একপর্যায়ে নির্বাচন নিয়ে কথা উঠলে সেলিমকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন কেন্দ্রীয় নেতারা। তারা বলেন- 'তুমি দলের লোক, তোমাকে দলে ফিরিয়ে আনতেই আমরা এসেছি।'

এসময় বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরীও সেলিমের বাসায় উপস্থিত হন। তখন তিনিও বদরুজ্জামান সেলিমকে নির্বাচনের ব্যপারে অনুরোধ করেন। কিন্তু, সেলিম নির্বাচনের ব্যাপারে তাদেরকে কোন সিদ্ধান্ত জানাননি।

এরপর সেলিমের বাসায় একসাথে রাতের খাবার খেয়ে ১২টার দিকে বেরিয়ে আসেন আরিফসহ বিএনপি নেতারা। তবে সবকিছুর পর সেলিম নির্বাচন করছেনই এবং এটাই তার ফাইনাল সিদ্ধান্ত বলে বিভিন্ন গণমাধ্যমে জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত