ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

নির্বাচনী দৌড়ে তারকা ফুটবলাররা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৫:৫৬

নির্বাচনী দৌড়ে তারকা ফুটবলাররা

দরজায় কড়া নাড়ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। নির্বাচনকে কেন্দ্র করে উৎসবমুখর হয়ে উঠছে দেশ। এই উৎসবকে আরো বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের পক্ষে নড়াইলের একটি আসন থেকে।

মাশরাফি ছাড়াও এবার নির্বাচনের দৌড়ে আছেন দেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমানও। পিছিয়ে নেই ফুটবলাররাও। সালাম মুর্শেদী, শফিউল আরেফিন টুটুল, খুরশিদ আলম বাবুল ও আমিনুল হকরাও লড়বেন একাদশ সংসদ নির্বাচনে। এদের মধ্যে আমিনুল ছাড়া বাকি সবাই আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ফেলেছেন। জাতীয় দলের সাবেক গোলরক্ষক আমিনুল নির্বাচন করবেন বিএনপির হয়ে।

সালাম মুর্শেদী কিছুদিন আগেই খুলনা-৪ আসনের (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এবার ওই আসন থেকে নির্বাচন করার জন্য ৯ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করে ১২ নভেম্বর জমা দিয়েছেন।

শফিউল আরেফিন টুটুল মনোনয়ন ফরম নিয়েছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। এর আগে ২০০১ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন টুটুল। এছাড়া আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম কিনেছেন আবাহনী ও মোহামেডানের একসময়কার তারকা মিডফিল্ডার খুরশিদ আলম বাবুল। তিনি নির্বাচন করতে চান টাঙ্গাইল-৬ আসন থেকে।

বর্তমান ক্রীড়া উপমন্ত্রী ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয় নেত্রকোনা-২ (সদর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন। জয়ের জাতীয় দলের সতীর্থ আমিনুল বিএনপির হয়ে নির্বাচন করতে চান ঢাকা-১৬ আসন থেকে। বর্তমানে বিএনপির যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি।

ফুটবল অঙ্গনের আরেক বড় নাম মেজর (অব.) হাফিজউদ্দিন একাধিকবার সাংসদ নির্বাচিত হয়েছেন। সাবেক বিএনপি সরকারের মন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ও সামলেছেন তিনি। বর্তমানে বিএনপির সহসভাপতি মেজর হাফিজ বরাবরের মতো এবারও নির্বাচন করবেন ভোলার আসন থেকে।

  • সর্বশেষ
  • পঠিত