ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বিপিএলে খেলবেন না হাফিজ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ১৮:৩৪

বিপিএলে খেলবেন না হাফিজ

আইসিসি থেকে তৃতীয়বারের মত বোলিংয়ের নিষেধাজ্ঞা পেয়েছে পাকিস্তানি অফস্পিনার মোহাম্মদ হাফিজ। তাই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে হলে বোলিং সংশোধন করেই ফিরতে হবে তাকে।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে হয়ে খেলার কথা পাকিস্তানি এই অলরাউন্ডারের। কিন্তু বোলিংয়ের নিষেধাজ্ঞা পেয়ে সিদ্ধান্ত নিলেন বিপিএলে না খেলার। এখানে না খেলে নিজের বোলিং অ্যাকশন শুধরাতে কাজ করবেন হাফিজ।

গেল অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে হাফিজের অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলেন আম্পায়াররা। এরপর পরীক্ষার পর দেখা যায় যে হাফিজের বল আইসিসি নির্ধারিত ১৫ ডিগ্রীর সীমা অতিক্রম করছে। এতেই আইসিসি থেকে নিষিদ্ধ করা হয়েছে তার বোলিং।

দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান হাফিজ। তাই বিপিএল না খেলে এই সময়টা নিজের বোলিং শুধরাতে কাজে লাগাবেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, 'বাংলাদেশে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে না খেলে বরং লাহোরে আমি আমার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে চাই। আবার আইসিসি অনুমোদিত কোন বায়োমেকানিক্স ল্যাবে পরীক্ষা দেয়ার আগে এটা করতে হবে আমার।'

জাতীয় দলের সফর এ সামনে পিএসএলের সফরের কারণেই এত তাড়াহুড়া হাফিজের। জানালেন, 'আমার অ্যাকশন নিয়ে কেন আবার প্রশ্ন উঠল তা খুঁজে বের করে শুধরিয়ে ফেলব। আমার জন্য সামনের নিউজিল্যান্ড সফর এবং পাকিস্তান সুপার লিগ খুব গুরুত্বপূর্ণ। জাতীয় দলের হয়ে আগামী বছর অনেক ক্রিকেট খেলার আছে।'

  • সর্বশেষ
  • পঠিত