ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

টেনিসের শীর্ষস্থানে হালেপ, সপ্তম স্থানে ওসাকা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৬

টেনিসের শীর্ষস্থানে হালেপ, সপ্তম স্থানে ওসাকা

মহিলা টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন রোমানিয়ার সিমোনা হালেপ। বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের শিরোপা জয় করা জাপানের নাওমি ওসাকা ১২ ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের শীর্ষ দশে প্রবেশ করেছেন।

ওসাকা এখন অবস্থান করছেন সপ্তম স্থানে। তার রেটিং পয়েন্ট ৪,১১৫। ইউএস ওপেন শুরুর আগে ওসাকা ছিলেন ১৯তম স্থানে। ইউএস ওপেনের সেমিফাইনাল বা ফাইনাল খেলতে পারবেন, এমন বিশ্বাসও ছিলো না ওসাকার। কিন্তু বিশ্বকে চমকে দিয়ে এবারের আসরের ফাইনালে উঠেন ওসাকা।

এখানেই চমক থেমে রাখেননি তিনি। ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সেরেনাকে ফাইনালে বিধ্বস্ত করে ইউএস ওপেনের শিরোপা জিতে নেন ২০ বছর বয়সী তরুণী ওসাকা। এটিই ছিলো তার ক্যারিয়ারের সেরা সাফল্য এবং প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়। গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টগুলোতে ওসাকার সেরা সাফল্য ছিলো তৃতীয় রাউন্ড। ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনের তৃতীয় রাউন্ড পর্যন্ত গিয়েছিলেন ওসাকা।

এবারের ইউএস ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন হালেপ। এমন লজ্জার বিদায়ের পরও র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। ৮,০৬১ রেটিং পয়েন্ট হালেপের নামের পাশে শোভা পাচ্ছে।

হালেপের পরই দ্বিতীয়স্থানে রয়েছেন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি। হালেপের মত ইউএস ওপেনে ভালো পারফরমেন্স করতে পারেননি তিনিও। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন ওজনিয়াকি। সাফল্য না পেলেও, র‌্যাংকিংয়ে কোন হেরফের হয়নি তার। ৫,৯৭৫ পয়েন্ট রয়েছে ওজনিয়াকির।

  • সর্বশেষ
  • পঠিত