ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন ধোনি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৯

অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন ধোনি

টেস্ট হোক বা ক্রিকেট, ধোনির অধিনায়কত্ব ছাড়ার খবর আগে থেকে কেউই পায়নি। হঠাৎই ঘোষণা করেছেন তিনি আর অধিনায়কত্ব করবেন না। কিন্তু চালিয়ে যাবেন খেলা। এমনটাই হয়েছে সীমিত ওভারের ক্রিকেটে। কিন্তু ধোনি কেন ওয়ানডের অধিনায়কত্ব ছেড়েছিলেন?

এতদিন পর তারই কারণ জানালেন ধোনি নিজেই। কারণ হচ্ছে বিরাট কোহলি। তিনি বিরাট কোহলির জন্যই ছেড়েছিলেন ওয়ানডের অধিনায়কত্ব। তার আগেই ছেড়েছিলেন টেস্টের অধিনায়কত্ব। বিরাট কোহলি ভালই সামলাচ্ছিলেন নতুন দায়িত্ব। এবার পালা ছিল ওয়ানডে ও টি-টোয়েন্টির। একদিন হঠাৎ জানা গেল অধিনায়কত্ব ছেড়েছেন ধোনি। সেটা ২০১৭ সাল। জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ছিল।

এশিয়া কাপ খেলতে উড়ে যাওয়ার আগে নিজের হোম টাউন রাচিতে বসে সেই কারণই খোলসা করেছেন ধোনি। তিনি বলেন, 'আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম কারণ আমি চেয়েছিলাম নতুন অধিনায়ক ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাক। অধিনায়ককে যথেষ্ট সময় না দিলে শক্তিশালী দল তৈরি করা সম্ভব নয়। আমার বিশ্বাস আমি সঠিক সময়েই অধিনায়কত্ব ছেড়েছি।’

ধোনি টেস্ট অধিনায়কত্ব ছেড়েছিলেন ডিসেম্বর ২০১৪তে। তখনই অধিনায়কত্ব ছাড়ার সঙ্গে সঙ্গে টেস্ট ক্রিকেট থেকে অবসরও নিয়েছিলেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ বিশ্বকাপ ও ২০১৩ চ্যাম্পিয়ন্স ভারত ট্রফি জিতেছে তারই নেতৃত্বে। ভারতীয় ওয়ানডে দলকে ধোনি ১৯৯টি ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত