ঢাকা, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ০২:৩৬

প্রিন্ট

বেনাপোলে জাল ভিসাসহ ২ জন আটক

বেনাপোলে জাল ভিসাসহ ২ জন আটক
যশোর প্রতিনিধি

যশোরের বেনাপোল স্থলবন্দর থেকে জাল ভিসাসহ ২ জনকে আটক করেছে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ। এর মধ্যে আটক জুনাইদ হোসাইন অপর আটক ব্যক্তি দালাল নজরুল ইসলামের মাধ্যমে ভারতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

জুনাইদ নরসিংদি জেলার রায়পুরা উপজেলার পূর্ব হরিপুর গ্রামের মোমতাজ মিয়ার ছেলে। আর সাংবাদিক পরিচয়দানকারী দালাল নজরুল ইসলাম বেনাপোলের ভবেরবেড় গ্রামের বাসিন্দা বলে জানিয়েছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম।

সোমবার যশোর পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, জুনাইদ হোসাইন শুক্রবার দুপুরে যশোরে ইমিগ্রেশনের বহির্গমন ডেস্কের সামনে সীল চেকিং গেটে পাসপোর্ট বহির্গমন সীল চেকিং করান। এসময় দেখা যায়, জুনাইদ হোসাইন ২০১৯ সালের ১৫ নভেম্বর একটি টুরিস্ট ভিসা নিয়ে হযরত শাহাজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর দিয়ে ভারতে যাওয়ার সময় সন্দেহভাজন ভ্রমণকারী হিসেবে ইমিগ্রেশন তার পাসপোর্টটি অফলোড করেন। তার পাসপোর্টের অফলোড প্রত্যাহারের সীল না থাকায় এবং বহির্গমন সীল জাল বলে সন্দেহ হলে শুক্রবার তাকে আটক করা হয়। একই সাথে কথিত সাংবাদিক নজরুল ইসলামকেও আটক করা হয়। পুলিশ তার কাছ থেকে দৈনিক বিশ্ব মানচিত্র এবং সিএসবি নামক একটি অনলাইন টেলিভিশনের পরিজয়পত্র জব্দ করেছে।

সাংবাদিক পরিচয়ের আড়ালে তিনি দালালী করে থাকেন। এছাড়া তিনি লন্ডন এক্সপ্রেস নামে একটি পরিবহনের স্টাফ (বর্ডারম্যান) বলে জানানো হয়।

আটকের পর জুনাইদ হোসাইন জানান, ঢাকার কতিপয় দালালের মাধ্যমে এবং বেনাপোলের দালাল কথিত সাংবাদিক নজরুলের মাধ্যমে প্রথমে ভারতে তারপর দুবাই হয়ে লিবিয়ার যাওয়ার চেষ্টা করেছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত