ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মহানবীকে নিয়ে কটূক্তি, সেই প্রাথমিক শিক্ষক গ্রেপ্তার

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১৭:৩০  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২০, ১৭:৪৯

মহানবীকে নিয়ে কটূক্তি, সেই প্রাথমিক শিক্ষক গ্রেপ্তার

হযরত মুহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেওয়ায় শৈলকুপা উপজেলার রঘুনন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পিন্টু মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফেসবুকে পিন্টু মজুমদারের পোস্টটি ছড়িয়ে পড়লে এলাকার মুসলমানদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বুধবার রাত ৮টার দিকে গ্রেপ্তার করা হয় তাকে। পিন্টু মজুমদার কুমিড়াদহ গ্রামের চন্ডি প্রশাদ মজুমদারের ছেলে।

জানা গেছে, বুধবার (২২ জানুয়ারি) সকালে নিজের ফেসবুকে রাসুল (সাঃ), ইসলাম ধর্ম ও মুসলিম সম্প্রদায় নিয়ে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেন পিন্টু কুমার মজুমদার। পোস্টটি এলাকাবাসির নজরে আসার পরপরই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয়রা পিন্টুর বাড়িটিতে হামলা চালায়। তারা হাটফাজিলপুর বাজারে বিক্ষোভ করে।

শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, বিষয়টি জানার পর কুমিড়াদহ গ্রাম থেকে শিক্ষক পিন্টু কুমার মজুমদারকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে পিন্টু মজুমদারকে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার হাসানুজ্জামান। তিনি এলাকাবাসিকে শান্ত থাকার পরামর্শ দেন।

স্থানীয় শফিকুল ইসলাম শিমুল, বিপুল হোসেন, আরজু ও রিপন খান জানান, পুলিশ দক্ষতা ও দ্রুততার সাথে যেভাবে ক্ষুব্ধ জনতাকে শান্ত করে গোটা এলাকায় শান্তি ফিরিয়ে এনেছে, তা ছিল নজীরবিহীন। পুলিশের সাথে তারাও অংশ নেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত