ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জাপার যুগ্ম মহাসচিবের বাড়িতে বিক্ষুব্ধ জনতার ভাঙচুর-আগুন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২০, ০১:৫৪  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২০, ০২:০৮

জাপার যুগ্ম মহাসচিবের বাড়িতে বিক্ষুব্ধ জনতার ভাঙচুর-আগুন

​জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নূরুল ইসলাম দিপুর বাড়িতে হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। এ সময় ভাঙচুর করে বাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা।

গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশের পর শুক্রবার বিকেলে টঙ্গীর পূর্ব গোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নূরুল ইসলাম দিপু এ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। একই মামলায় মৃত্যুদণ্ডের আসামি দিপুর ভাই শহিদুল ইসলাম শিপু কারাগারে আছে।

শিপুর স্ত্রী শরিফা খানম সুমি জানান, বিকেল সাড়ে ৫টার দিকে কয়েকশ লোক লাঠিসোঁটা, রামদা, লোহার রড নিয়ে মিছিল সহকারে নূরুল ইসলাম দিপু ও তার ভাই শহিদুল ইসলাম শিপুর বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

তিনি অভিযোগ করে আরও জানান, এক পর্যায়ে শিপুর দোতলা বাড়িতে ঢুকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। তিনি এ ঘটনার বিচার দাবি করেন। হামলাকারীরা আওয়ামী লীগ সমর্থক নেতাকর্মী বলে জানান তিনি।

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, আগুনে বাড়ির দোতলার একটি ইউনিট পুড়ে গেছে এবং নিচ তলাসহ অন্যান্য ইউনিট ভাঙচুর করা হয়েছে। দমকলকর্মীদের দ্রুত ব্যবস্থা গ্রহণের ফলে আগুন অন্যান্য ইউনিটে ছড়াতে পারেনি।

আহসান উল্লাহ মাস্টারকে ২০০৪ সালের ৭ মে বাড়ির পাশের নোয়াগাঁও এম এ মজিদ উচ্চবিদ্যালয় মাঠে এক সমাবেশে প্রকাশ্যে গুলি করে হত্যা করে ঘাতকরা। এ ঘটনায় তার ছোট ভাই আওয়ামী লীগ নেতা মতিউর রহমান বাদী হয়ে টঙ্গী থানায় নূরুল ইসলাম দীপুকে প্রধান আসামি করে ৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

এ হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দিপুকে জাপার যুগ্ম সম্পাদক করায় টঙ্গী থানা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন গত কয়েকদিন ধরে বিক্ষোভ করে আসছিল। এক পর্যায়ে তারা টঙ্গীতে জাতীয় পার্টি ও এর নেতাদের অবাঞ্ছিত ঘোষণা করে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত