ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

জনগণের খেদমতে জীবন উৎসর্গ করবো: ইশরাক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৬:৪৬

জনগণের খেদমতে জীবন উৎসর্গ করবো: ইশরাক

জনগণের খেদমত এবং তাদের উন্নয়নে নিজের জীবন উৎসর্গ করবেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে ইশরাক হোসেন বলেন, ঢাকা বিশ্বের সবচেয়ে অবাসযোগ্য নগরী হিসেবে তালিকাভুক্ত হয়েছে। বায়ু দূষণ, নারী-শিশুদের জন্য অনিরাপদ শহরের তালিকায়ও ঢাকা এক নম্বরে। আমি ঢাকার সন্তান। এই সমস্যাগুলোর মধ্য দিয়ে ঢাকাবাসীর সঙ্গে আমিও বেড়ে উঠেছি। এ সমস্যাগুলো আমার জানা। নির্বাচিত হলে এই শহরকে বাসযোগ্য করার জন্য যা যা করণীয় সব করব। জনগণের খেদমত এবং নগরবাসীর উন্নয়নে আমি নিজেকে উৎসর্গ করবো।

তিনি বলেন, গত ১৮ দিন ধরে আপনারা আমার নির্বাচনী প্রচারণার কাজ নিরলসভাবে জনগণের সামনে তুলে ধরছেন, সেজন্য আমি সাংবাদিক ভাইবোনদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

ইশরাক বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছিল- জনগণ হবে দেশের মালিক, জনগণ হবে ক্ষমতার মালিক। আমি মুক্তিযুদ্ধের সেই চেতনা ধারণ ও বিশ্বাস করি।

বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল উল্লেখ করে ইশরাক হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরে এবং নির্বাচনী ব্যবস্থায় বিশ্বাসী। তাই শান্তিপূর্ণভাবে নির্বাচন হোক সেটাই আমাদের প্রত্যাশা। ইভিএমের কার্যকারিতা নিয়ে আমাদের দলের পক্ষ থেকে বিভিন্ন সময় বিভিন্ন বিষয় জানানো হয়েছে। সেটাতে স্পষ্ট হয়েছে যে, ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি ও বড় ধরনের জালিয়াতি সম্ভব। তারপরও আমরা যেহেতু একটি গণতান্ত্রিক দল, গণতন্ত্র পুনরুদ্ধারের অন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সিটি নির্বাচন সামনে রেখে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। কারণ সাম্পতিক বছরগুলোতে সিটি কর্পোরেশন যারা পরিচালনা করেছেন জনগণ তাদের প্রতি বিক্ষুব্ধ। তাই জনগণ পরিবর্তন চায়। শান্তিপূর্ন নির্বাচনের মাধ্যমে জনগণ পরিবর্তনের জন্য প্রস্তুত। আমরা ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন চাই। অতীতের সব বাদ দিয়ে এখন যে নির্বাচন হচ্ছে সে নির্বাচনে জনগণ যাতে তাদের ভোট দিতে পারে এবং তাদের অধিকার প্রয়োগ করতে পারে সেই প্রত্যাশা করছি আমরা।

প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ শ্যামল দত্তের পরিচালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুস শহীদ বক্তব্য রাখেন।

এছাড়া সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, তৈমূর আলম খন্দকার, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজে সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারন সম্পাদক শহীদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক বাকের হোসাইন, জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী ও মাঈনুল আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, সাবেক যুগ্ম সম্পাদক ইলিয়াস খানসহ জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে ও ডিইউজে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন ইশরাক হোসেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত