ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

বাধা উপেক্ষা করে বাজার পরিচ্ছন্নতায় পৌর মেয়র

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৭  
আপডেট :
 ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৯

বাধা উপেক্ষা করে বাজার পরিচ্ছন্নতায় পৌর মেয়র

পৌর এলাকায় খাজনা ও টোল আদায়ের ঘোষণায় বাজার পরিচ্ছতায় বাধা দেয়ার অভিযোগ উঠেছে ফরিদপুরের মধুখালী বাজার বণিক সমিতির বিরুদ্ধে। এমতাবস্থায় বুধবার সকালে পৌর বাজার পরিচ্ছন্নতায় নামেন পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন নিজেই।

এর আগে গত শনিবার মধুখালী বাজার বণিক সমিতি লিমিটেডের ব্যানারে পৌর এলাকায় খাজনা, নতুন করারোপের সিদ্ধান্তের প্রতিবাদ এবং গণশৌচাগার ও পরিবহন স্ট্যান্ডসহ বিভিন্ন দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

অভিযোগ রয়েছে সমাবেশের পর থেকেই পৌর এলাকায় বিশেষ করে পৌর বাজারে ময়লা পরিচ্ছন্নতায় বাধা দেয় মধুখালী বাজার বণিক সমিতির লিমিটেড।

সম্প্রতি পৌরসভার পক্ষ থেকে বাজার ইজারা ও টোলের বিজ্ঞপ্তি প্রকাশের পর এই প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এরই প্রতিবাদে পৌর মেয়র নিজেই বাজার পরিচ্ছন্নতা অভিযানে নামেন।

অভিযানের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র মির্জা আব্বাস হোসেন, পৌর সচিব হেমায়েত হোসেন, ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবু, আনিসুর রহমান লিটন, ইতি বেগম, জাহিদুল ইসলাম জিন্নাহ, মোশাররফ হোসেন, আব্দুল হান্নান, নাজমা বেগম, হিরা বেগম, রেশমা বেগম প্রমুখ।

এ বিষয়ে পৌর মেয়র বলেন, ২০১৫ সালের মাঝামাঝিতে নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহণের পর স্বল্প সময়ের মধ্যে পৌরসভাটি দ্বিতীয় শ্রেণিতে উন্নীত হয়েছে। সরকারের লক্ষ্য অনুযায়ী পৌরসভার উন্নয়ন কার্যক্রম চলমান। পৌর এলাকায় যেসব সমস্যা আছে পর্যায়ক্রমে সমাধান করা হচ্ছে। এরই মধ্যে রাস্তা ও ড্রেন নির্মাণের দরপত্র আহ্বান করা হয়েছে। শিগগিরই কাজ শুরু হবে। এসব উন্নয়নকে বাধাগ্রস্থ করতে একটি মহল সক্রিয় হয়েছে। পৌরসভার মধ্যে অবস্থান করলে সরকারি নিয়মানুযায়ী কর পরিশোধ করতে হয়। তাই নিয়মতান্ত্রিকভাবেই করারোপের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত