ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কিশোরগঞ্জে ভাবি হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫২

কিশোরগঞ্জে ভাবি হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভাবিকে হত্যার দায়ে দেবর বাশির উদ্দিনকে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত।অন্যদিকে এ মামলার অন্য পাঁচ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

সোমবার কিশোরগঞ্জের অতিরিক্ত প্রথম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম আদালতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি বাশির উদ্দিন পলাতক থাকায় তার অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। তবে, এ সময় খালাসপ্রাপ্ত অন্য পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাশির উদ্দিন জেলার কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। বেকসুর খালাস পাওয়া আসামিরা হলেন- শাহ আলম, ফজলুর রহমান, আবুল হাসিব, মুর্শিদ মিয়া ও খুর্শিদ মিয়া।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, জেলার কুলিয়ারচর উপজেলার নোয়াগাঁও গ্রামের আম্বিয়া খাতুনের সঙ্গে মাদ্রাসা শিক্ষক জজ মিয়ার বিয়ে হয়। তাদের সংসারে এক ছেলে ও তিন মেয়ে ছিল। তবে স্বামী ও তার পরিবারের লোকজন আম্বিয়ার ওপর পরকীয়ার অভিযোগ আনে। এ নিয়ে স্বামীর পরিবারের সঙ্গে তার কলহ তৈরি হয়। এর জের ধরে আম্বিয়া তার বাবার বাড়ি চলে যান।

ঘটনার কিছুদিন আগে তাকে আবার ফিরিয়ে আনে তার স্বামী। এ সময় আম্বিয়া সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তাকে ফিরিয়ে আনার বিষয়টি জজ মিয়ার ভাই, আম্বিয়ার দেবর বাসির ও তার পরিবারের লোকজন সহজভাবে মেনে নেয়নি।

২০০২ সালের ২ মে গভীর রাতে স্বামীর অনুপস্থিতে বাশির তার কয়েকজন সহযোগী নিয়ে সিঁদ কেটে ঘরে ঢুকে শ্বাসরোধ করে হত্যা করে ভাবি আম্বিয়াকে।

এ ঘটনায় আম্বিয়ার চাচা কায়েসউদ্দিন বাদী হয়ে ঘটনার পরদিন বাসিরের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে একই বছরের ১৪ অক্টোবর ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। রাষ্ট্রপক্ষে জীবন কুমার রায় ও আসামিপক্ষে ক্ষিতিশ দেবনাথ মামলাটি পরিচালনা করেন।

  • সর্বশেষ
  • পঠিত