ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

পাবলিক টয়লেটের অভাবে যত্রতত্র মলমূত্র, দুর্গন্ধ সর্বত্র

  রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৮ মার্চ ২০২০, ১৪:০৩

পাবলিক টয়লেটের অভাবে যত্রতত্র মলমূত্র, দুর্গন্ধ সর্বত্র

নারায়ণগঞ্জের রূপগঞ্জের জনবহুল ভুলতা গাউছিয়া এলাকায় পাবলিক টয়লেট না থাকায় পথযাত্রীরা যত্রতত্র প্রস্রাব করে পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই এলাকার পথচারীরা নাকে-মুখে রুমাল দিয়ে পথ চলাচল করতে হচ্ছে। দ্রুত ফ্লাইওভার এলকায় পাবলিক টয়লেটের দাবি জানিয়েছে এলাকাবাসী।

গত মঙ্গলবার ও বৃহস্পতিবার সরেজমিনে ঘুরে দেখা যায়, ভুলতা ও গোলাকান্দাইল এলাকায় পাবলিক টয়লেট না থাকায় চলাচলরত পথচারীরা ফ্লাইওভারের পিলারের গোড়ায় প্রস্রাব করছে। এই প্রস্রাব রাস্তার ওপর ছড়িয়ে পড়ায় দুর্গন্ধে পথচারীরা রুমাল মুখে দিয়ে রাস্তা পার হচ্ছে।

মহাসড়কের পাশে ফুটপাতে কাঁচাবাজার বসিয়ে ব্যবসা করছে ব্যবসায়ীরা। এ সকল ব্যবসায়ীরা রাতের বেলা বাজারের সব ময়লা আর্বজনা এনে এই পিলারের গোড়ায় ফেলছে। এতে করে এখানে সৃষ্টি হচ্ছে ময়লায় ভাগাড়। একেতো ময়লার ভাগাড়, অন্যদিকে পথচারীদের প্রসাব ছড়িয়ে পড়ছে রাস্তা পর্যন্ত। আর এই ছড়িয়ে পড়া প্রসাবের গন্ধে পথযাত্রীরা নাকে মুখে রুমাল ও কাপড় চেপে ধরে রাস্তা চলাচল করছে। থচারীরা ভুলতা ফ্লাইওভারের পাশে অতি দ্রুত পাবরিক টয়লেটের দাবি জানিয়েছে।

স্থানীয়রা জানান, ভুলতা গোলাকান্দাইল এলাকায় তিনটি বাজার, সাথে ফুটপাত থাকার কারণে এলাকাটি একটি জনবহুর এলাকায় পরিণত হয়। এখানে প্রতিদিন হাজার হাজার মানুষের আনাগোনা। এলাকায় কোন পাবলিক টয়লেট না থাকায় যাত্রী ও পথযাত্রী র্ভোগান্তির শিকার হচ্ছে প্রতিনিয়ত।

নারায়ণগঞ্জের রপগঞ্জে চার লেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভার দেশের একটি আলোচিত উন্নয়ন প্রকল্প। জানা যায় এই প্রকল্পের নকশাতে ফ্লাইওভার এলাকায় ৩টি বাসবির সাথে পাবলিক টয়লেট ও যাত্রী ছাউনি তৈরী করার কথা থাকলেও, তা করা হয়নি।

তাঁতবাজার এলাকার ব্যবসায়ী জাকির হোসেন জানান, এই ফ্লাইওভার এলাকায় আরো অনেক আগেই পাবলিক টয়লেট নির্মাণ করার দরকার ছিল। কিন্তু টয়লেট নির্মাণ না করায় এই এলাকার হাজার হাজার যাত্রীরা প্রতিদিন বিড়ম্বনার শিকার হচ্ছে। এরা প্রতিনিয়ত পড়ছে ভোগান্তিতে।

ফ্লাইওভারের স্পেকট্রা ইঞ্জিনিয়ারের সিনিয়র সুপার ভাইজার নূর মোহাম্মাদ জানান, পাবলিক টয়লেট হবে, তবে একটু দেরি হবে। অনতিবিলম্বে যাত্রী ছাউনি ও পাবলিক টয়লেটের দাবি জানিয়েছে এলাকাবাসী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত