ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : ৪৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১৮:৩৪

প্রিন্ট

ধাওয়া দিলো পুলিশ, পিটিয়ে মারলো জনতা!

ধাওয়া দিলো পুলিশ, পিটিয়ে মারলো জনতা!
প্রতীকী ছবি

Evaly

রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গরু চোর সন্দেহে মারধর করে অজ্ঞাত এক যুবককে (২৮) হত্যা করা হয়েছে। আহত হয়েছে আরো ১ জন।

রোববার ভোররাতের দিকে উপজেলার গাজীপুর বাইপাস সড়কের লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা যায়, কালীগঞ্জ এলাকা থেকে তিনটি গরু চুরি করে কাভার্ডভ্যানে করে নিয়ে যাওয়ার সময় সন্দেহ হলে পুলিশ তাকে ধাওয়া করে। এ সময় রূপগঞ্জ লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে স্থানীয়রা তাকে আটক করে এবং গণপিটুনিতে একজন মারা যায়।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, গণপিটুনিতে অজ্ঞাত এক চোর নিহত হয়েছেন। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এখনো তার নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, রূপগঞ্জে বেড়েছে গরু চুরির ঘটনা। আর খামারি ও কৃষকরা তাদের পালের গরুর রক্ষায় রাত জেগে পাহাড়া দিচ্ছে। তাতেও রক্ষা করা যাচ্ছে না গরু। ঢাকা বাইপাসে পুলিশ চেকপোস্ট বসালেও কোন কাজে আসছে না গরু চোর ধরায়।

রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন ভুইয়া বলেন, গরু চুরি রোধ করতে স্থানীয়রা পাহাড়া বসিয়েছে। গতকাল ভোররাতে নাগরি এলাকার বিরতুল এলাকায় একদল চোর গরু চুরির জন্য প্রবেশ করে। পরে স্থানীয় লোকজন চোরদের ধাওয়া করে। পরে একটি পিকআপভ্যানে করে ৩টি গরু চুরি করে লালমাটি এলাকায় চলে আসে।

এ সময় স্থানীয় লোকজনের সন্দেহ হলে গাড়ি থামাতে বলে। কিন্তু চোরের দল গাড়ি না থামিয়ে দ্রুত চলে যেতে চায়। এতে স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে গাড়িটি আটক করে জানতে পারে চোরাই গরুসহ গাড়িটি ভুলতার দিকে চলে যাচ্ছিল। পরে চোরদের গণধোলাই দেয় তারা।

নাগরি বিরতুল এলাকার বাসিন্দা বাবুল সরকার ও রিপন সরকার বলেন, আমাদেও গোয়াল থেকে ৩টি গরু চুরি করে নিয়ে আসে এ চোরের দল। তাদের সঙ্গে ৬ জন সদস্য ছিলো। পরে পূর্বাচলের লোকজন ধাওয়া করে তাদের মধ্য থেকে ২ জনকে ধরে ফেলে। পরে গণধোলাইয়ের শিকার হলে এদের একজন ঘটনাস্থলেই মারা যায়। তার মরদেহ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। অপর একজনকে গুরুতর আহত অবস্থায় কালীগঞ্জ থানা পুলিশের হেফাজতে গাজীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত