ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

দেশে করোনায় নতুন করে সুস্থ ৬, মোট ২৫

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৬:০৩  
আপডেট :
 ৩১ মার্চ ২০২০, ১৬:৩৪

দেশে করোনায়  নতুন করে সুস্থ ৬, মোট ২৫

প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ জনসহ মোট ৫১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ভাইরাসটি থেকে নতুন করে ৬ জনসহ মোট ২৫ জন সুস্থ হয়েছেন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত ১৬০২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা নেওয়া হয়। সেখান থেকে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে এক জনের বয়স ৫৭ বছর। তিনি সৌদি থেকে এসেছেন। দ্বিতীয় জনের বয়স ৫৫ বছর। তারা দুই জনই পুরুষ এবং তাদের দুই জনের শরীরে ডায়াবেটিস ছিল। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্য থেকে ৬ জন করোনা মুক্ত হয়েছেন। তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। এনিয়ে মোট ২৫ সুস্থ হয়েছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, এখন পর্যন্ত মোট আইসোলেশনে আছেন ৭৫ জন। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন ৩৮ জন। করোনাভাইরাসের পরীক্ষা আমরা বাড়িয়েছি। সন্দেহ হলেই প্রত্যেকের পরীক্ষা করতে চাই। আমরা চাই না রোগটি ছড়িয়ে পড়ুক।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, কাশি শিষ্টাচার মেনে চলুন। ঘরের বাইরে যাবেন না। বার বার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।

এর আগে, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাবিবুর রহমান বলেন, জ্বর-ঠাণ্ডা আক্রান্ত হলে স্বাস্থ্য বাতায়ন কিংবা আইইডিসিআরে কল করুন। অল্প সময়ে কোভিড -১৯ পরীক্ষার সক্ষমতা বাড়ানো হচ্ছে। শিগগিরই ২৮টি প্রতিষ্ঠানে পরীক্ষা চলবে।

নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসেনি। মৃতের মোট সংখ্যা ৫ জনই আছে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত