ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

১ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবেন লিটন

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ২৩:৩৯

১ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবেন লিটন

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, সরকারি ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় পর্যায়ক্রমে এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে।

মঙ্গলবার বিকেলে নগর ভবনে রাজশাহী মহানগর আ.লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড নেতৃবৃন্দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র। করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষদের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই অনুষ্ঠানে আয়োজন করা হয়।

তিনি বলেন, ইতোমধ্যে ২০ হাজার পরিবারের মাঝে চাল-ডাল বিতরণ করা হয়েছে। এখন চাল ও ডালের সাথে আলু ও সাবান যোগ করা হয়েছে। রাজশাহীতে রিকশা চালক, অটোরিকশা চালক, দিনমুজুর, শ্রমিকসহ লক্ষাধিক নিম্ন আয়ের মানুষ রয়েছে।

ত্রাণ বিতরণে যথাযথ তদারকির কথা জানিয়ে মেয়র বলেন, ত্রাণ বিতরণ কাজে কোনো ধরনের অনিময়ের অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সঙ্কটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। তবে ভালো দিক হচ্ছে, রাজশাহী বিভাগে এখন পর্যন্ত একজনও করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়নি। করোনা রোগী না পাওয়া গেলেও আমরা এ ব্যাপারে সতর্ক আছি। নগরবাসীকে সচেতন করছি।

মেয়র আরো বলেন, রাজশাহীতে আগামী ১ এপ্রিল থেকে করোনা রোগী শনাক্ত করা হবে। রাজশাহী মেডিকেল কলেজে করোনা রোগী শনাক্তে ল্যাব প্রস্তুত করা হচ্ছে। করোনা বিস্তার রোধে ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, বিশ হাজার মাস্ক তৈরি করে বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, ৩শ স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদান, সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গ্লোবস্ সরবরাহ ও স্প্রে মেশিনে ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত