ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জামালপুরে

পৃথক দুটি সংর্ঘষে ইউপি সদস্যসহ আহত ৪০

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ২০:৫৩

পৃথক দুটি সংর্ঘষে ইউপি সদস্যসহ আহত ৪০

জামালপুরের বকশীগঞ্জে কথা কাটাকাটি ও ক্রিকেট খেলায় জয় পরাজয়ের জের ধরে পৃথক দুটি সংর্ঘষে বাড়িঘরে সশস্ত্র হামলা-ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

সংর্ঘষে ইউপি সদস্যসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ২৭ জনকে বকসীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শুক্রবার সকাল থেকে দুপুরে পর্যন্ত উপজেলার নিলক্ষিয়ার সাজিমারা ও মেরুর চরের ফকিরপাড়া গ্রামে পৃথক পৃথক সংর্ঘষ সংঘটিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় সাজিমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ক্রিকেট খেলার জয় পরাজয় নিয়ে দু’পক্ষের সংর্ঘষে ইউপি সদস্যসহ আহত হয়েছে অন্তত ২৫ জন।

স্থানীয়রা জানায়, গত দুইদিন আগে সাজিমারা পশ্চিমপাড়া এলাকার একটি মাঠে পূর্বপাড়া ও পশ্চিমপাড়ার মধ্যে এক ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। খেলা শেষে জয় পরাজয় নিয়ে উভয় দলের খেলোয়ারদের মধ্যে কথাকাটি হয়। এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় দলের খেলোয়ারদের অভিভাবকদের মধ্যে উত্তাপ ছড়িয়ে পড়ে।

বৃহস্পতিবার রাতে ইউপি সদস্য মোশারফ হোসেন বাজার থেকে বাড়ি ফেরার পথে তার উপর হামলার ঘটনা ঘটে। এই নিয়ে উভয়পক্ষের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।

শুক্রবার সকালে নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার গিয়ে উভয়পক্ষকে শান্ত থাকতে বলে বিষয়টি মিমাংসার আশ্বাস দেন।

ইউপি চেয়ারম্যান চলে আসার পরপরই দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী চলা সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে ইউপি সদস্য মোশারফ হোসেন(৪২),ছাউদ মিয়া(৫৫), লালচান (৬০), বদিউজ্জামান (৫৫),মোস্তফা (৩৮).বাচ্চু মিয়া (৪৫),কালু মিয়া (৩০),শাপলা বেগম (৬৫), শাজাহান মিয়া (৪০),মাজেদ মিয়া (৩৫),সুজন মিয়া (৩০),সজিব মিয়া (২৫),শাজাহান আলী (৪০), শিপন মিয়া (১৮),জংশের আলী (৫৫) ও লাল মিয়া (৬০)সহ ১৬ জন বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স্রে চিকিৎসা নিয়েছেন। ভর্তি আছেন ৪ জন।

বৃহস্পতিবার সকালে ফকিরপাড়া গ্রামের মুসা আলীর ছেলে রকিবুল হকের (৮) সাথে প্রতিবেশী হুরমুছ আলীর নাতী রাজু (৭) বাড়ির পাশে খেলার সময় তাদের মধ্যে ঝগড়া বাধেঁ। এই নিয়ে উভয় পরিবারে মধ্যে কথা কাটাকাটি হয়। এই ঘটনার জেরে শুক্রবার সকালে মুসা আলী ও তার ভাই এরশাদ আলীর নের্তত্বে প্রায় শতাধিক লোকজন লাঠি সোঠা নিয়ে হুরমুছ আলী ও হযরত আলীদের বাড়ি ঘরে সশস্ত্র হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। অগ্নি সংযোগের ঘটনাও ঘটে। তাদের অতর্কিত হামলায় মহিলাসহ আহত হয়েছে কমপক্ষে ১৫ জন। এদের মধ্যে গুরতর আহত অবস্থায় হযরত আলী (৬০),হাসনা বেগম (৫০), মরজত আলী (৫৫),বাতাসী বেগম (৫০),জরফুল (৫২), হুজুরা বেগম (৪২),সোনাহার (২৫), কল্পনা (৩২),আমিরুল (২৪),হানিফ আলী (৪০),মেজর আলী (৩৮)সহ ১১ জন বকশীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান,খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত