ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

রাস্তার অভুক্ত কুকুরকে খাবার খাওয়াল একদল যুবক

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ০০:৫৯  
আপডেট :
 ০৪ এপ্রিল ২০২০, ০১:৩২

রাস্তার অভুক্ত কুকুরকে খাবার খাওয়াল একদল যুবক

করোনাভাইরাসের কারণে অঘোষিত লকডাউন চলছে। ফলে বড়-ছোট সবধরনের রেস্টুরেন্ট থেকে বেকারী বন্ধ রয়েছে। এ পরস্থিতিতে অভুক্ত রয়েছে বরিশাল নগরীতে ঘোরাফেরা করা কুকুরগুলো। ওই কুকুরের সাথে অভুক্ত রয়েছে বাচ্চা কুকুরগুলোও।

অনাহারে থাকা এসব কুকুরগুলোকে শুক্রবার বিকেলে খাবার দিতে দেখা যায় নগরীর কিছু যুবককে। আর এ খাবারের ব্যবস্থা করেন নগরীর নতুন বাজারের ব্যবসায়ী স্বপন দেন।

যতদিন পর্যন্ত খাবার হোটেল ও বেকারী খুলবে না ততদিন পর্যন্ত তাদের এ খাবার দেয়া অব্যাহত থাকবে বলে জানান তারা।

বিএম কলেজ এলাকার সুমন হাওলাদার ও সুমন খান বলেন, খাবারের দোকানগুলো বন্ধের পূর্বে বেশী রাত করে বাসায় ফিরলে নগরীর বিভিন্ন সড়কে কুকুরের ডাকে ভয় পেতে হতো। কিন্তু খাবারের দোকান বন্ধের পর থেকে কুকুরগুলো অভুক্ত থাকায় সড়কের বিভিন্ন স্থানে ঘুমিয়ে থাকে।

তিনি বলেন, আগের মত হাকডাক নেই বললেই চলে। তখন বন্ধুদের সাথে আলাপ করে বুঝতে পারলাম খাবার না থাকায় দুর্বল হয়ে পড়ায় কুকুরগুলো আগের মত ডাকছে না।

এরপর বিএম কলেজ ও নতুন বাজার এলাকার যুবকদের উদ্যোগে নগরীর হাসপাতাল রোড, নতুন বাজার, বিএম কলেজ, কাউনিয়া, সোবাহান মিয়ার পুল, মধু মিয়ার পুল ও নথুল্লাবাদ এলাকায় ঘোরাফেরা করা কুকুরকে খিচুরি ও মাংস খাওয়ানো হয়। যতদিন পর্যন্ত খাবার হোটেল ও বেকারী খুলবে না ততদিন পর্যন্ত তাদের এ খাবার দেয়া অব্যাহত থাকবে বলে জানান তারা।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত