ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৬:২৭

প্রিন্ট

করোনায় এক শ মানুষকে সহায়তা করল ‘হেল্প’

করোনায় এক শ মানুষকে সহায়তা করল ‘হেল্প’

Evaly

নিজস্ব প্রতিবেদক

বিশ্বজুড়ে করোনার থাবায় কর্মহীন হচ্ছে লাখ লাখ মানুষ। অভুক্ত থাকছেন অনেকেই। আর এ ধরনের মানুষের সহোযোগিতায় সরকারের পাশাপাশি এগিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। এমনই একটি সংগঠন হিউম্যান ইফোর্টস ফর লোকাল পিপল (হেল্প)।

সংগঠনের উদ্যোগে উত্তরের জেলা রংপুরে অসহায় ১ শ জনের হাতে সপ্তাহের খাবার তুলে দিয়েছে হেল্প। কর্মহীন মানুষদের মুখে খাবার তুলে দিতে এগিয়ে এসেছেন সংগঠনটির তরুণ উদ্যোমী কিছু মুখ।

জানা যায়, এই ১ শ মানুষের প্রত্যেককে হেল্প’র পক্ষ থেকে দেয়া হয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, আধা কেজি তেল, আধা কেজি লবণ, ৪টি সাবান ও ১টি হ্যান্ড স্যানিটাইজার। এসব সাহায্য পৌঁছে দেয়া হয়েছে সামাজিক দুরত্ব বজায় রেখে।

অসহায়, কর্মহীনদের সহযোগিতা করতে পেরে আনন্দিত হেল্প’র প্রেসিডেন্ট ফাহমিদ হাসিব ফিয়ান বলেন, অসহায় মানুষদের পাশে বরাবরের মতোই দাঁড়িয়েছে হেল্প। তবে এই দুর্যোগের সময় এটা অতি সামান্য। আপনাদের সহযোগিতা ও ভালোবাসা পেলে ভবিষ্যতে আরো আমাদের কর্মকাণ্ড বাড়িয়ে নিতে চাই। কয়েকদিনের মধ্যে আবারও তাদের খাবারের ব্যবস্থা করতে চাই।

একনজরে হেল্প

২০১০ সালে প্রতিষ্ঠিত হয় এ সংগঠনটি। এরপর থেকে প্রতিবছর শীতে বস্ত্র বিতরণ, বন্যা পিড়ীতদের সাহায্য প্রদান, অসহায় রোগীদের চিকিৎসা সেবা, অসহায় পরিবারে বিয়েতে সহযোগিতা, এতিমদের সাথে ঈদ আয়োজন, বৃক্ষরোপণ, রক্তদান, শিক্ষাসামগ্রী বিতরণসহ নানা কার্যক্রম পরিচাললা করে আসছে।

হেল্প’র কোন নিজস্ব কোন ফান্ড নেই। এটি পরিচালিত হয় পুরোপুরি সহযোগিতায়। এতে কাজ করেন রংপুরের প্রায় ১ শ শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত