ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মতলবে দোকান ও বাড়িভাড়া মওকুফ করলেন লোকমান

  চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ০০:৩৮  
আপডেট :
 ০৫ এপ্রিল ২০২০, ০০:৪৪

মতলবে দোকান ও বাড়িভাড়া মওকুফ করলেন লোকমান

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে চলছে অঘোষিত লকডাউন। লোক সমাগমে নিষেধাজ্ঞা থাকায় অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন কর্মহীন। দরিদ্রদের সাথে নিম্ন মধ্যবিত্তদের পরিবারে দেখা দিয়েছে খাদ্য সঙ্কট। এমন পরিস্থিতিতে চাঁদপুরের মতলব বাজারের ব্যবসায়ী দোকান ও আবাসিক ঘর ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন দোকান ও বাড়ির মালিক বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. লোকমান হোসেন।

জানা যায়, মতলব বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. লোকমান হোসেনের মতলব বাজারে (মা আমেনা টাওয়ার) ৪০ টি দোকান, আবাসিক ভবনের (মা আমেনা হাউজিং লিঃ) ৪টি ফ্ল্যাট ও তাঁর নিজস্ব বাসভবনের ২টি ফ্ল্যাটের ভাড়াটিয়াদের গত মার্চ মাসের ভাড়া মওকুফ করেছেন।

ব্যবসায়ী হাজী মো. লোকমান হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, আমার মার্কেটের দোকানগুলো বন্ধ থাকায় মালিক কর্মচারীরা পরিবার নিয়ে কষ্টে দিনাতিপাত করছেন। এরা অনেকেই দৈনিক আয়ের উপর নির্ভরশীল। বেচা কেনা না হলে নিজেরা চলবে কিভাবে ও কর্মচারীদের খোরাক-বেতন দিবেই বা কিভাবে? এছাড়া আবাসিক ভবনের বাড়ি ভাড়াও দিতে হবে না বলে ভাড়াটিয়াদের জানিয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, সরকার জনগণের জন্য খাদ্য সহায়তা দিচ্ছে। আমি আমার মার্কেটের ও ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করলাম। পরিস্থিতি স্বাভাবিক না হলে আমি চলতি মাসের ভাড়াও মওকুফ করে দিব।

মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সভাপতি কাজী নাছির উদ্দিন মৃধা বলেন, আমার ব্যবসায়ী ভাই যে কাজ করেছে তা আমাদের সবার জন্য অনুপ্রেরণা ও অনুকরণীয় বিষয়। সামর্থ্য অনুযায়ী সবারই এ দুর্যোগ সময়ে জনগণের কল্যাণে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া উচিত।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত