ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কর্মকর্তাদের উদাসিনতা, সামাজিক দূরত্ব বজায় থাকছে না

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৯:০৪

কর্মকর্তাদের উদাসিনতা, সামাজিক দূরত্ব বজায় থাকছে না

করোনার কারণে নিন্মআয়ের মানুষের জন্য নড়াইল জেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে ওএমএসের আওতায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। তবে খাদ্য বিভাগের উদাসিনতায় সামাজিক নিরাপত্তা বিবেচনা না করেই চাল বিক্রির কার্যক্রম চলছে।

রোববার জেলা আওয়ামী লীগের অফিসের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মনিরুল ইসলাম, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মোঃ রেজাউল বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু প্রমুখ।

খাদ্য বিভাগের উদাসিনতায় কোন প্রকার তদারকি নেই। সামাজিক দূরত্ব অনুযায়ী কমপক্ষে তিন ফিট থেকে এসব ক্রেতাদের কাছে চাল বিক্রি করার কথা। উল্টো গাদাগাদি করে ভিড় জমিয়ে বিক্রি হচ্ছে এসব চাল।

নিম্ন আয়ের মানুষেরা জানান, 'আমরা সামাজিক দূরত্ব কি, তা জানি না। আমাদের চাল দরকার, তাই চাল নিতে এসেছি। যারা দায়িত্বপ্রাপ্ত আছেন তারা আমাদের বুঝিয়ে না বলছে আমরা জানব কি করে?'

ডিলাররা বলছেন, লোকের সংখ্যা বেশি হওয়া সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এসব দোকানের সামনে নারী-পুরুষ গায়ে গায়ে লাইনে দাড়িয়ে চাল ও আট সংগ্রহ করছেন।

খাদ্য অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১টি স্পটে ১১ জন ডিলারের মাধ্যমে সপ্তাহে রোববার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার এ চাল বিক্রি করা হবে। প্রতিদিন ১০ টন চাল প্রতিজনকে ১০ টাকা দরে ৫ কেজি করে চাল দেয়া হবে।

জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ মনিরুল হাসান বলেন, আমরা চেষ্টা করছি যাতে সামাজিক দূরস্ত বজায় রেখে সাধারণ মানুষ চাল ক্রয় করেন। মানুষ শুনতে চায় না। আমরা বিষয়টি পুলিশসহ অন্যান্যদেও কাছে জানিয়েছে। মঙ্গলবার থেকে আপনারা আমাদের সাথে থাকবেন, আমরা এটা নিয়ে কাজ করব।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত