ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ০৩:৩৭

প্রিন্ট

১০ টাকা কেজি চাল, সামাজিক দূরত্ব মানছেন না ক্রেতারা

১০ টাকা কেজি চাল, সামাজিক দূরত্ব মানছেন না ক্রেতারা

Evaly

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম জেলায় ২৩ জন ডিলারের মাধ্যমে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয় কার্যক্রম চলছে। এর মধ্যে কুড়িগ্রাম পৌরসভা এলাকায় ২০ জন ডিলার ১০টি পয়েন্টে এবং পৌরসভার বাইরে ৩ জন ডিলারের মধ্যে নাগেশ্বরীতে ২জন এবং উলিপুর উপজেলায় একজন ডিলার ১ টন করে চাল বিক্রি করছে।

প্রতিটি পরিবার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে চাল বিতরণ কেন্দ্রগুলো থেকে সর্বোচ্চ ৫ কেজি করে চাল কিনতে পারছেন।

সপ্তাহে রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবারে ওএমএস চাল বিতরণ করা হচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিতরণ কার্যক্রম চলছে।

কিন্তু ক্রেতারা এক্ষত্রে সামাজিক দূরত্ব বজায় রাখছেন না।

মঙ্গলবার পৌর এলাকার কেন্দ্রিয় বাসটার্মিনাল, পৌরসভা ও ভোকেশনাল এলাকায় গিয়ে দেখা যায়, ক্রেতারা সামাজিক দূরত্ব না মেনে গায়ে গা ঘেঁষে লাইনে দাঁড়িয়ে চাল সংগ্রহ করছেন। এছাড়াও সকাল ১০টার মধ্যে ওএমএস কেন্দ্র খোলার কথা থাকলেও ৯টা থেকেই লোকজন কেন্দ্রগুলোতে ভীড় জমাচ্ছে। বিতরণে লোকবল কম থাকায় অব্যবস্থাপনা লক্ষ্য করা গেছে।

কুড়িগ্রাম সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুস সালাম সমস্যার কথা স্বীকার করে জানান, শৃংখলা ফিরিয়ে আনতে পুলিশ ও আনসার বাহিনীর সহযোগীতা চাওয়া হয়েছে। তারা শৃংখলার দায়িত্ব নিলে এই সমস্যা থাকবে না।

একইসঙ্গে ভোগান্তি কমিয়ে আনতে প্রকৃত উপকারভোগীদের তালিকা সংগ্রহ করে কার্ডের মাধ্যমে চাল বিক্রি কার্যক্রম চালানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত