ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে সাপ্তাহিক হাট বন্ধের ঘোষণা

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৪:২২

ফরিদপুরে সাপ্তাহিক হাট বন্ধের ঘোষণা

ফরিদপুরে নিত্যপ্রয়োজনীয় দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকার নির্দেশ ও সাপ্তাহিক হাট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধের ঘোষণাসহ কয়েকটি নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জনসমাগম পরিহার করার লক্ষ্যে মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসক অতুল সরকারের স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

গণবিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন জানিয়েছে, অতি অত্যাবশ্যকীয় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। অন্যান্য সকল দোকানপাট, সাপ্তাহিক হাট, প্রতিষ্ঠান এবং গণপরিবহন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান ও চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি খোলা থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, প্রশাসনের অনুমতি ছাড়া কোন প্রকার যানবাহন এ জেলা হতে বাহিরে যাবে না এবং বাহির থেকে এ জেলায় প্রবেশ করবে না।

গণবিজ্ঞপ্তিতে হুঁশিয়ারি দিয়ে জানানো হয়েছে, এই আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া মানবিক সহায়তা অথবা করোনা সংক্রান্ত যে কোন প্রযয়োজনে যোগাযোগ করার আহ্বান জানিয়ে হটলাইন (০১৭০১৬৭০০০৮) চালু করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন জানিয়েছে, ইউনিয়ন ও পৌরসভার অতিদরিদ্র ও দুঃস্থ ব্যক্তিদের মাঝে ওয়ার্ডভিত্তিক তালিকা করে মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। কেউ এই তালিকার বাইরে থাকলে বা অতিপ্রয়োজনীয় মানবিক সহায়তা না পেয়ে থাকলে সরাসরি যোগাযোগ করুন (০১৭০১৬৭০০০৮) এই নাম্বারে।

উলে­খ্য, ফরিদপুরে এখন পর্যন্ত করোনাভাইরাসে কেউ আক্রান্ত হননি। পাশাপাশি অসহায়, হতদারিদ্রদের মাঝে প্রতিদিনই খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন প্রশাসনের কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত