ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

পাবনায়

উপাজেলা আওয়ামী লীগের সভাপতি বহিস্কার

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২০, ১৯:৪৭

উপাজেলা আওয়ামী লীগের সভাপতি বহিস্কার

পাবনার বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আব্দুল বাতেনকে বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি পদ থেকে অব্যহতি দিয়েছে পাবনা জেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেলে পাবনা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন।

বেড়ার ঢালারচর ইউনিয়নের চেয়ারম্যান কোরবান আলী সোমবার ত্রাণের চালসহ র‌্যাবের হাতে আটকের পর আব্দুল বাতেন তার পক্ষ নেন এবং প্রশাসনের বিরুদ্ধাচরণ করেন। এতে দলের শীর্ষ মহল থেকে তাকে অব্যাহতি দেয়ার নির্দেশনা আসে। পাবনা জেলা আওয়ামী লীগ সুত্রে জানা যায়, পাবনা বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদারকে সোমবার রাতে ২২৯ বস্ত্রা সরকারি ত্রাণের চালসহ আটক করে র‌্যাব। আটকের ঘটনায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নিদের্শনায় কোরবানকে প্রাথমিক পদ সহ সকল পদ থেকে বহিষ্কার করে পাবনা জেলা আওয়ামী লীগ।

ইউপি চেয়ারম্যান কোরবানকে আটকের পর পৌর মেয়র আব্দুল বাতেন তাকে মুক্ত করার প্রক্রিয়ায় সরাসরি যুক্ত হন। এছাড়া তাকে আটক করাকে প্রশাসনের ষড়যন্ত্র আখ্যা দেন। এতে দলীয় শীর্ষ পর্যায় থেকে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তাকে অব্যাহতি দেয়ার নির্দেশনা আসে। এরপর পৌর মেয়র আব্দুল বাতেনকে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয় পাবনা জেলা আওয়ামী লীগ।

পাবনা জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মেয়র আব্দুল বাতেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি’র ভাই এবং মেয়র এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাবস)-এর নির্বাচিত সভাপতি।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত