ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ক্রেতা কম তবু বাড়ছে সবজির দাম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২০, ১২:৫৭

ক্রেতা কম তবু বাড়ছে সবজির দাম

করোনাভাইরাসের মধ্যেও বেশকিছু দিন স্থির থাকার পর রোজার আগে রাজধানীর বাজারে বেড়েছে বিভিন্ন সবজির দাম। চাল, ডাল, তেল, পেঁয়াজের পর সবজির দাম বাড়ায় নিম্ন আয়ের মুনুষের ওপর চাপ আরও বেড়েছে।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায় গত সপ্তাহে ২০-২৫ টাকা কেজি বিক্রি হওয়া গাজরের দাম বেড়ে হয়েছে ৩০-৪০ টাকা। ২০ টাকায় বিক্রি হওয়া শসার দাম বেড়ে হয়েছে ৩০ টাকা। ১৫-২০ টাকায় বিক্রি হওয়া বেগুনের দাম বেড়ে হয়েছে ৩০-৪০ টাকা।

গত কয়েক সপ্তাহের মতো এখনো বাজারে সব থেকে দামি সবজি সজনে ডাটা। বাজার ভেদে সজনের ডাটার কেজি বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা, যা গত সপ্তাহে কোথাও কোথাও ৬০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছিল। দাম বাড়ার এ তালিকায় রয়েছে পাকা টমেটোও। গত সপ্তাহে ১০-১৫ টাকা কেজি বিক্রি হওয়া পাকা টমেটো এখন ২০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না।

ব্যবসায়ীরা বলছেন, কারওয়ান বাজারের খুচরা ব্যবসা বন্ধ করে দেয়া হয়েছে। আড়তেও সবজির সরবরাহ কম। এছাড়া আস্তে আস্তে গাজরের মৌসুম শেষ হয়ে আসছে। এ কারণে গাজারসহ কিছু সবজির দাম বেড়েছে।

বাজারে আসা এক রিকশাচালক বলেন, যা আয় হয় তা দিয়েই কোনো রকমে সংসার চালানোর চেষ্টা করি। চাল, ডাল, তেল, পেঁয়াজের যে দাম তাতে সংসার চালাতে খুব কষ্ট হচ্ছে। প্রতিদিনই কোনো না কোনো সন্ধ্যা না খেয়ে থাকতে হয়। আজ বাজারে এসে দেখি সবজির দাম বেড়েছে। এতে আমাদের কষ্ট আরও বাড়বে।

  • সর্বশেষ
  • পঠিত