ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

ঠিকানাহীন বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ঈদ উপহার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ মে ২০২০, ০২:৪৯

ঠিকানাহীন বাবা-মাকে র‌্যাব কর্মকর্তার ঈদ উপহার

ঠিকানাহীন ও অসুস্থ বাবা-মাসহ ৭৩ শিশুকে ঈদ উপহার দিলেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) অধিনায়ক মোজাম্মেল হক। এর আগেও অসহায় মানুষগুলোকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছিলেন র‌্যাবের এই কর্মকর্তা।

মঙ্গলবার বিকেলে এই র‌্যাব কর্মকর্তা রাজধানীর মিরপুরের পাইকপাড়ার চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ারে (বৃদ্ধ-বৃদ্ধা ও প্রতিবন্ধী শিশু আশ্রয়কেন্দ্র) এসব উপহার দেন। এ সময় সেখানে থাকা অসহায় মানুষগুলোর সঙ্গে দীর্ঘ সময় কাটান তিনি।

উপহারের মধ্যে রয়েছে- চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।

মিরপুরের পাইকপাড়ায় দুটি বাড়িতে মিলটন সমাদ্দার নামে এক যুবক ১৬টি কক্ষে ৬৭ জন প্রবীণ ও ছয় শিশুকে আশ্রয় দিয়েছেন। গত ছয় বছর ধরে তাদের নিজের সন্তানের মতোই আদর-স্নেহ করেন তিনি। কিন্তু করোনার কারণে আর্থিকভাবে বিপদে পড়েছেন মিলটন। আগে অনেকের সহায়তা পেলেও সেটা পুরোপুরি বন্ধ হয়ে যায়। ফলে বিপাকে বৃদ্ধাশ্রমের অসহায় মানুষগুলো। এই পরিস্থিতি নিয়ে 'করোনায় ভালো নেই পরিবারহীন বাবা-মায়েরা' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি নজরে আসার পর র‍্যাবের এই কর্মকর্তা অসহায় মানুষগুলোকে দেখতে যান। সেসময় তিনি পরিবারহীন এসব মানুষগুলোর পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন।

সহায়তা করা প্রসঙ্গে মোজাম্মেল হক বলেন, করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধ, নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মানবিক সহযোগিতায় কাজ করছে র‌্যাব-৪। সামাজিক দায়বদ্ধতা থেকে আজ আবার এসেছি এসব মানুষের খোঁজ নিতে। আমার সঙ্গে তাদের আত্মার সম্পর্ক তৈরি হয়েছে। যতদিন এখানে কর্মরত থাকব ততদিন এই মানুষগুলোকে সব ভাবে সহায়তা করব।

জানা যায়, প্রতিষ্ঠানটিতে যারা থাকছে তাদের বেশির ভাগ নিজেদের পরিবারে নির্যাতনের শিকার। কাউকে রাস্তায় ফেলে রাখার পরে সেখানে ঠাঁই হয়েছে। আবার কাউকে পরিচয় গোপন করে পরিবারের সদস্যরা রেখে গেছেন। কাউকে আবার মানবিক কারণে বস্তির কুঁড়ে ঘর থেকে এখানে এনে রাখা হয়েছে। বয়সের ভারে সবাই বিভিন্ন বার্ধক্যজনিত কঠিন রোগে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত