ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

যুবককে নিযার্তন করে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা চেয়ারম্যানের

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৬ মে ২০২০, ১৯:৩২

যুবককে নিযার্তন করে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা চেয়ারম্যানের
ছবি: নির্যাতনের শিকার নুরুজ্জামান

ফেসবুকে লেখালেখি করার অপরাধে নুরুজ্জামান নামে এক যুবককে বাজার থেকে তুলে নিয়ে গিয়ে রুমে আটকিয়ে নিযার্তন করে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে এ অভিযোগ ওঠে।

শনিবার দুপুরে ওই উপজেলার জাওরানী বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সন্ধ্যায় হাতীবান্ধা থানা পুলিশ ও বিজিবি ওই ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিনের বাড়ি থেকে নিযার্তনের শিকার যুবক নুরুজ্জামানকে উদ্ধার করেন।

এ সময় চেয়ারম্যানের বাড়ি থেকে ২৭০ পিস ইয়াবাও উদ্ধার করেন পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক।

জানা গেছে, ওই এলাকার নবী হোসেনের ছেলে নুরুজ্জামান ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিনের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করেন বলে অভিযোগ তোলেন চেয়ারম্যানের ছেলে জাহাঙ্গীর হোসেন। শনিবার দুপুরে চেয়ারম্যানের ছেলে জাহাঙ্গীর হোসেন, ভাই মনজুর ও গ্রাম পুলিশ শামীম জাওরানী বাজার থেকে নুরুজ্জামানকে তুলে চেয়ারম্যানের বাড়ি নিয়ে যায়।

তাকে একটি রুমে আটকিয়ে রেখে হাত-পা বেঁধে নিযার্তন করেন তারা। মাদক ব্যবসায়ী সাজিয়ে তার কাছে ২৭০ পিস ইয়াবা পাওয়া গেছে, এমন নাটক তৈরী করে পুলিশ ও বিজিবি খবর দেয় চেয়ারম্যান মহির হোসেন। কিন্তু তার আগেই স্থানীয় লোকজন বিষয়টি পুলিশ ও বিজিবিকে অবগত করে।

খবর পেয়ে হাতীবান্ধা পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন চেয়ারম্যানের পুরো সাজানো নাটকের ঘটনা বলেন। তারা চেয়ারম্যানের এ সাজানো নাটকের প্রতিবাদ করেন।

পরে পুলিশ ও বিজিবি ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন এবং চেয়ারম্যানের বাড়ি থেকে ২৭০ পিস ইয়াবা উদ্ধার করেন। ওই যুবকের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, ভেলাগুড়ি ইউনিয়ন চেয়ারম্যানের বিপক্ষে কেউ গেলে তাকে বিভিন্ন কৌশলে আটক করে তার বাড়িতে নিয়ে গিয়ে নির্যাতন করা হয়।

নির্যাতনের শিকার ওই যুবক নুরুজ্জামান বলেন, আমাকে মিথ্যা অভিযোগ তুলে নিয়ে গিয়ে হাত-পা বেঁধে নির্যাতন করেন চেয়ারম্যানের লোকজন।

এসব অভিযোগ অস্বীকার করে ওই ইউনিয়ন চেয়ারম্যান মহির উদ্দিন বলেন, গ্রাম পুলিশ ইয়াবাসহ ওই যুবককে আটক করেছে। তাকে নির্যাতন করা হয়নি।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন বলেন, নুরুজ্জামান নামে ওই যুবককে তুলে নিয়ে গিয়ে মারধর করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের বিরুদ্ধে। পাশাপাশি চেয়ারম্যানের বাড়ি থেকে ইয়াবা উদ্ধারের ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত