ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ৬০ ভাগ বাড়িভাড়া মওকুফের আবেদন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ মে ২০২০, ২১:০৩

প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ৬০ ভাগ বাড়িভাড়া মওকুফের আবেদন

করোনার সময়ে বাড়ি ভাড়া ৬০ শতাংশ হারে কম নিতে বাড়ি মালিকদের প্রতি নির্বাহী আদেশ জারির আবেদন জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন জানিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু। রোববার ই-মেইল যোগে মন্ত্রিপরিষদ সচিবের মাধ্যমে এ আবেদন প্রেরণ করা হয়।

আবেদনে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সারাদেশ সরকার ঘোষিত ছুটি ও লকডাউন চলমান থাকায় মানুষ অর্থনৈতিক সংকটে রয়েছে। বিশেষ করে এই পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় প্রধানমন্ত্রী নির্বাহী আদেশে প্রতিমাসের বাসা ভাড়ার শতকরা ৬০ ভাগ মওকুফ করতে পারেন। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন সরকারি সাধারণ ছুটি থাকায় মধ্যবিত্ত সাধারণ মানুষের দৈনন্দিন জীবন-জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়ে পড়েছে। বাড়ি ভাড়ার জন্য সমাজের অনেক পেশাজীবীরা বাড়িওয়ালা কর্তৃক প্রতিনিয়ত অপমানের শিকার হচ্ছেন।

আইনজীবীর করা আবেদনে আরও বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রী আপনি বাংলাদেশের প্রধান অভিভাবক। দেশের মানুষ আজ মারাত্মক সংকটে। দেশের প্রধান অভিভাবক হিসেবে আপনার নিকট আমাদের আবেদন করোনার এই ভয়াল পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় সাধারণ পেশাজীবীদের এপ্রিল মাস থেকে বাসাভাড়ার শতকরা ৬০ ভাগ মওকুফ করার জন্য সরকারের প্রধান হিসেবে আপনার নির্বাহী আদেশ প্রার্থনা করছি।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত