ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ফেরি বন্ধ, তবুও দৌলতদিয়া-শিমুলিয়ায় মানুষের ঢল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২০, ১২:৩৯  
আপডেট :
 ১৯ মে ২০২০, ১২:৫০

ফেরি বন্ধ, তবুও দৌলতদিয়া-শিমুলিয়ায় মানুষের ঢল
ছবি সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অতিরিক্ত চাপ এড়াতে দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে গত সোমবার বিকেল থেকেই ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে ঘাট কর্তৃপক্ষ। অন্যদিকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌ রু‌টেও নতুন করে ফে‌রি চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

তবে দেশের এই বড় দুই নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করলেও রাজধানী ঢাকা থেকে আসা যাত্রীদের ঘাট এলাকায় প্রচণ্ড ভিড় করতে দেখা গেছে।

এ ব্যাপারে মুন্সিগঞ্জের সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল রায়হান গণমাধ্যমকে বলেন, কয়েকদিন যাবৎ ঘাট এলাকায় যাত্রীদের চাপ ছিলো লক্ষ করার মতো। পুলিশ বাহিনী অক্লান্ত পরিশ্রম কিরে মহাসড়ক ও শিমুলিয়া ঘাট নিয়ন্ত্রণ করেছে। গতকাল বিকেলে ফেরি বন্ধের ঘোষণা আসার পর থেকে আজ যাত্রী চাপ অনেকটাই কম। যারা দক্ষিণাঞ্চলে যাবেন তারা যেন এ পথ দিয়ে না আসেন সেই আহ্বান জানাচ্ছি। পণ্যবাহী কিংবা জরুরি যানবাহনগুলোকে বিকল্প পথে চলাচলের জন্য অনুরোধ করেন তিনি।

শিমুলিয়া ঘাটের মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ হেলাল উদ্দিন জানান, গতকাল থেকে ফেরি বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে আসা দক্ষিণাঞ্চলের কিছু যাত্রী বিভ্রান্তিতে পড়ে নোঙ্গর করে রাখা ফেরি কর্ণফুলীতে উঠে আছেন। তারা কোথা থেকে শুনেছেন ফেরি চালু করা হবে। পরবর্তীতে আমরা সেখানে গিয়ে যাত্রীদের বুঝাই। এ সময় অনেক যাত্রী পুনরায় ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। কবে ফেরি চালু হবে তা কর্তৃপক্ষের নির্দেশনা পেলে জানা যাবে।

এদিকে সকা‌লেও দৌলত‌দিয়া ঘা‌টে ঘরমু‌খো যাত্রী‌দের চাপ দেখা গে‌ছে। ফেরি চলাচল বন্ধ হওয়ায় অল্প‌ কিছু পণ্যবা‌হী ট্রাক দৌলত‌দিয়ায় পারাপা‌রের অপেক্ষায় র‌য়ে‌ছে।

এদিকে ঈদুল ফিতরকে সামনে রেখে গত ক‌য়েক‌ দিন দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌ রু‌টের উভয় ঘা‌টে যাত্রী‌দের ঢল নামে। এ‌ সময় সামা‌জিক দূরত্ব মান‌তে দেখা যায়নি যাত্রী‌দের। পাশাপা‌শি ব্যক্তিগত ছোট গা‌ড়ির চাপও বেড়ে যায়। এতে ক‌রোনা সংক্র‌ম‌ণের ঝুঁকি দেখা দিলে সোমবার (১৮) মে দুপুরে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে সন্ধ্যায় পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়। আজ নতুন করে আবারো ফের চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহু রনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপ‌ক্ষের নি‌র্দে‌শে এ রু‌টে সকাল থে‌কে ফে‌রি চলাচল বন্ধ র‌য়ে‌ছে। কর্তৃপ‌ক্ষের নি‌র্দেশনা পে‌লে পুনরায় ফে‌রি চলাচল শুরু হ‌বে। দৌলত‌দিয়া প্রা‌ন্তে পণ্যবা‌হী কোনো যানবাহ‌নের চাপ নেই।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত