ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

বজ্রপাতে প্রাণ গেল ৪ কৃষকের

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুন ২০২০, ০৯:০২  
আপডেট :
 ০৫ জুন ২০২০, ০৯:০৬

বজ্রপাতে প্রাণ গেল ৪ কৃষকের
প্রতীকী ছবি

বগুড়ায় বজ্রপাতের বিছিন্ন ঘটনায় চার কৃষক প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন।

বৃহস্পতিবার বিকালে বগুড়ার কাহালু উপজেলার এরুইল বাজার, শাজাহানপুরের হরিণ গাড়ি গ্রাম, সারিয়াকান্দির কুড়িপাড়া চরে এবং ধুনটের দেওড়িয়া গ্রামে বজ্রপাতেরিএই মর্মান্তিক ঘটনাগুলো ঘটে বলে জানা যায়।

বজ্রপাতে মৃতরা হলেন-কাহালুর এরুইল গ্রামের মৃত কছিমুদ্দিনের ছেলে মোকলেছার রহমান (৫৫), শাজাহানপুরের হরিণগাড়ি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে নুরুল ইসলাম (৪০), সারিয়াকান্দির কুড়িপাড়া চরের বুলু মণ্ডলের ছেলে লেবু মণ্ডল (৩৫) ও ধুনটের দেওড়িয়া গ্রামের দেরাস সরকারের ছেলে আবদুস সালাম (৫৫)।

এছাড়া কাহালুতে বজ্রপাতে আহত হয়েছেন আরো তিনজন। তাদের একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়নের এরুইল বাজারের পাশে মাঠে ধান শুকাতে দেয়া হয়েছিল। বিকেল সোয়া ৩টার দিকে হঠাৎ বজ্রসহ বৃষ্টিপাত শুরু হলে কৃষক মোকলেছার রহমান, একই গ্রামের মোহসিনের ছেলে রায়হান আলী (২৮), মৃত আহসান উল্লাহর ছেলে হাসান আলী (৩৫) ও মামুন (৩০) নামের চারজন দ্রুত বস্তায় ধান তুলতে থাকেন। এ সময় বজ্রপাত তারা চারজনই আহত হন।

তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানকার দায়িত্বরত চিকিৎসক মোকলেছারকে মৃত ঘোষণা করেন। আহত তিনজনের মধ্যে হাসান আলীর অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে বাকি দুইজনকে।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে শাজাহানপুর উপজেলার হরিণগাড়ি গ্রামের মাঠে কাজ করার সময় বজ্রপাতে গুরুতর আহত হন কৃষক নুরুল ইসলাম। তাকে উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওইদিন একই সময়ে সারিয়াকান্দির কুড়িরপাড়া চরে বৃষ্টির মধ্যে মাঠ থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতের শিকার হন কৃষক লেবু মণ্ডল। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

এছাড়া বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে দেওড়িয়া গ্রামে পটলের ক্ষেতে জমে থাকা পানি সরিয়ে দিতে যান কৃষক আবদুস সালাম। এ সময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান এই কৃষক।

এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত