ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জুন ২০২০, ০৬:২৫

প্রিন্ট

পাবনায় ২৪ ঘণ্টায় ৫৭ করোনা রোগী শনাক্ত

পাবনায় ২৪ ঘণ্টায় ৫৭ করোনা রোগী শনাক্ত
পাবনা প্রতিনিধি

পাবনায় গত কয়েকদিনের মধ্যে শনিবার রেকর্ড পরিমাণ ৫৭ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্ত ১৩৫ জন। শুক্রবার পৃথকভাবে ঢাকা ও রাজশাহী থেকে রিপোর্ট আসে। ঢাকার ১৭৮টি রিপোর্টে ২৬ জন করোনা পজিটিভ (সদর উপজেলায় ১২, সুজানগর-৮, ভাঙ্গুড়া-৩, আটঘরিয়া ১জন ও ঈশ্বরদী উপজেলায় ২জন) আর রাজশাহী ল্যাব থেকে আসা ১৪৮টি রিপোর্টে ৩১ জন পজিটিভ সনাক্ত হয়। এর মধ্যে সদরে ২৬, ঈশ্বরদী ৪ এবং আটঘরিয়ায় ১ জন রয়েছেন। এ পর্যন্ত মারা গেছে ৬ জন।

এদিকে পাবনায় অফিস আদালতে স্বাস্থ্য বিধি বা সামাজিক দৃরত্ব মানা হলেও গণপরিবহনে ও রাস্তা ঘাটে-বানিজ্যিক এলাকায় অনেকাংশেই স্বাস্থ্য বিধি বা সামাজিক দুরত্ব মানা হচ্ছে না। গণপরিবহনে অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ অব্যাহত রয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, সব আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। তারা নিজ নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার পর্যন্ত পাবনা জেনারেল হাসপাতালের একজন ইন্টার্ণ চিকিৎসক, ৩ জন স্টাফ নার্স এবং সাঁথিয়া ও চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন স্বাস্থ্য কর্মীসহ ৭৮ জন করোনা আক্রান্ত ছিলেন।

পাবনার ডেপুটি সিভিল সার্জন ডা. কেএম আবু জাফর এসব তথ্য নিশ্চিত করে শনিবার রাতে জানান, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য পাবনা শহরতলীর পাবনা কমিউনিটি হাসপাতালকে ১০০ বেডের কোভিড চিকিৎসা হাসপাতাল ছাড়া পাবনা জেনারেল হাসপাতালে ২০ বেডসহ জেলার ৮ উপজেলা হাসপাতালে ১০ বেড করে মোট ২০০ বেডের কোভিড-১৯ এর চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। কমিউনিটি হাসপাতালে ইতোমধ্যে চিকিৎসা শুরু হয়েছে।

তিনি আরও জানান, শনিবার নতুন করে এ যাবতকালের রেকর্ড ৫৭ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্ত ১৩৫ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত