ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

ম্যানেজিং কমিটির দ্বন্দের জেরে প্রধান শিক্ষক অবরুদ্ধ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুলাই ২০২০, ০০:০৯

ম্যানেজিং কমিটির দ্বন্দের জেরে প্রধান শিক্ষক অবরুদ্ধ

গোপালগঞ্জে হরিদাসপুর ফকিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দাতা সদস্য নির্বাচিত করার দ্বন্দের জেরে প্রধান শিক্ষক রেহানা আক্তারকে অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে।

শনিবার দুপুরে সদর উপজেলার ফকিরকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এ ঘটনা ঘটে।

জানা গেছে, সম্প্রতি হরিদাসপুর ফকিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের জন্য সভাপতি ও দাতা সদস্য নির্বাচিত করার সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার সকালে এ বিষয় নিয়ে একটি মিটিং করার সিদ্ধান্ত নেয়া হলে সকলে উপস্থিত হন। কিন্তু দাতা সদস্য মো: রাজীব শেখ জানানো হয়নি এমন অভিযোগ এনে তার লোকজন প্রায় দুই ঘন্টা ওই স্কুলের প্রধান শিক্ষক রেহানা আক্তারকে অবরুদ্ধ করে রাখে। পরে মিটিং অসমাপ্ত রেখেই অফিস কক্ষে তালা মেরে চলে যেতে বাধ্য হন প্রধান শিক্ষক।

এ বাপারে দাতা সদস্য মো: রাজীব শেখ বলেন, সকালে সদস্যদের নিয়ে একটি মিটিং করার সিদ্ধান্ত নেয় প্রধান শিক্ষক রেহানা আক্তার। কিন্তু দাতা সদস্য হওয়ার পরও আমাকে কিছুই জানানো হয়নি। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের কাছে জানতে চান। পরে আর কোন মিটিং না করে প্রধান শিক্ষক চলে যান।

প্রধান শিক্ষক রেহানা আক্তার বলেন, হরিদাসপুর ফকিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দাতা সদস্য নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি অভিযোগ পড়ে। এ অভিযোগের ভিত্তিতে তদন্ত শেষে যে দাতার জমি বেশি তাকে সভাপতি ও দাতা সদস্য করে কমিটি করার নির্দেশ দেয়া হয়।

সেই নির্দেশে আজ (শনিবার) মিটিং করার কথা ছিল। সেজন্য সকলকে বলাও হয়। কিন্তু দাতা সদস্য রাজীব শেখকে কেন মিটিং এর কথা জানানো হয়নি এ অভিযোগ এনে তিনি ও তার লোকজন আমার সাথে খারাপ ব্যবহার করে অবরুদ্ধ করে রাখে। এতে মিটিং না করেই আমি চলে আসতে বাধ্য হই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সাদেকুর রহমান খান বলেন, অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হয়। পরে মিটিং করার সিদ্ধান্ত দেয়া হয়। কিন্তু আজ (শনিবার) ওই স্কুলের প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখার বিষয়টি আমরা জানা নেই। ওই শিক্ষক কোন অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত