ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সাতক্ষীরা আদালতে সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুলাই ২০২০, ১৬:৫৩

সাতক্ষীরা আদালতে সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর
প্রতীকী ছবি

করোনার টেস্ট নিয়ে প্রতারণার অভিযোগে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিসেনর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে সাতক্ষীরার আমলি আদালত-৩ (ভার্চুয়াল) এর বিচারক রাজীব রায় এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের উপ-পরিদর্শক রেজাউল করিমের ১০ দিনের রিমান্ড আবেদন শুনানি শেষে এ আদেশ দেয়া হয়।

আসামি সাহেদ ঢাকার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও একসময়ের সাতক্ষীরা শহরের কামান নগরের ঠিকাদার ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফিয়া করিমের ছেলে।

সাতক্ষীরা আদালতের পুলিশ পরিদর্শক অমল কুমার রায় জানান, গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তের লবঙ্গ নদীর ওপর নির্মিত ব্রেইলি ব্রিজের নীচ থেকে সাহেদকে অবস্থায় গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তার কাছ থেকে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এরপর তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

পরে রাতেই র‌্যাব-৬ এর সিপিসি-১ এর ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-এ উপধারা এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর বি/এ ধারায় দেবহাটা থানায় একটি মামলা (৫ নং) করেন। মামলায় সাহেদ করিমকে প্রধান আসামিসহ একজনকে পলাতক ও অজ্ঞাত একজনকে আসামি করে মামলাটি করা হয়। মামলার তদন্তভার পান দেবহাটা থানার পুলিশ পরিদর্শক উজ্জ্বল কুমার মৈত্র।

তিনি আরো জানান, গত ২২ জুলাই মামলাটির তদন্তভার র‌্যাবের ওপর ন্যস্ত হয়। মামলার কেস ডকেট হাতে পাওয়ার পর নতুন তদন্তকারি কর্মকর্তা খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের উপ-পরিদর্শক রেজাউল করিম সায়েদকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। সাহেদ বর্তমানে ঢাকার একটি জেলখানায় থাকায় ভার্চুয়াল পদ্ধতিতে শুনানির মাধ্যমে বিচারক রাজীব রায় রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত