ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

গরু চুরি করতেই প্রাইভেটকার কিনেছে মিজানুর

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ১৯:৩৫  
আপডেট :
 ১০ আগস্ট ২০২০, ১৯:৪৬

গরু চুরি করতেই প্রাইভেটকার কিনেছে মিজানুর

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার সাজু পাম্পের সামনে থেকে প্রাইভেটকারে গরু চুরি করে পালানোর সময় কারসহ এক চোরকে আটক করেছে পুলিশ। এ সময় চোরের সাথে থাকা দুই সহযোগী পালিয়ে যায়। কারের ভেতর থেকে উদ্ধার করা হয় চোরাইকৃত একটি গরু।

সোমবার সকালে মিজানুর রহমান হাওলাদারকে আটক করা হয়। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে।

গরু চুরি করতেই তিন বছর আগে কারটি কেনেন তিনি। এরপর নিয়মিত গরু চুরি করেন। এ ঘটনায় সোমবার দুপুরে চোরাইকৃত গরুর মালিক উজিরপুরের জয়শ্রী এলাকার ওমর আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।

অভিযানে থাকা উজিরপুর থানার এসআই মো. জাফর জানান, প্রাইভেটকারটি বরিশাল-ঢাকা মহসড়ক দিয়ে যাওয়ার সময় সন্দেহ হলে থামার সঙ্কেত দেয়া হয়। চালক কার না থামিয়ে পালানোর চেষ্টা করে। পরে সাজু পাম্পের সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড সৃষ্টি করা হলে সেখানে কারটি থামিয়ে মিজানুরকে আটক করা হয়। এ সময় তার দুই সহযোগী পালিয়ে যায়। প্রাইভেটকার থেকে উদ্ধার করা হয় চুরি করা গরু।

ওসি জিয়াউল আহসান জানান, জিজ্ঞাসাবাদে মিজানুর জানিয়েছে, এই প্রাইভেটকার দিয়ে তিনি ১০ থেকে ১২টি গরু চুরি করেছেন। মিজানুর দিনের বেলায় প্রাইভেটকার নিয়ে ঘুরে ঘুরে সড়কের পাশে কোন বাড়িতে গরু পালন করা হয়, তা দেখে রাখেন। রাতে সুযোগ বুঝে ওই গরুর পা বেঁধে প্রাইভেটকারে তুলে সটকে পড়তেন। এ ঘটনায় মিজানুর ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পালিয়ে যাওয়া দুই সহযোগীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি আরো জানান, মিজানুর রহমান দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা আছে। এ কাজে তাকে সহায়তার জন্য দুইজন সহযোগী রয়েছে। গরু চুরি করে দ্রুত পালানোর জন্য প্রায় ৩ বছর আগে প্রাইভেটকার কেনেন মিজানুর। এরপর থেকে মিজানুর প্রাইভেটকারে করে গরু চুরি করে আসছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত