ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ০৫:০১

প্রিন্ট

যশোরে

শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্ববধায়কসহ গ্রেপ্তার ৫

শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্ববধায়কসহ গ্রেপ্তার ৫
যশোর প্রতিনিধি

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তিন কিশোর নিহত ও আরও অন্তত ১৫জন আহতের ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় কেন্দ্র তত্ত্বাবধায়কসহ পাঁজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন।

তিনি বলেন, ১০ জনকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে ৫ জনের সংশ্লিষ্টতার সতত্যা মিলেছে। এজন্য ওই পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তাকৃতরা হলেন, তত্ত্ববধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্লাহ আল মাসুদ, সহকারী তত্ত্বাবধায়ক মাসুম বিল্লাহ, সাইকো সোস্যাল কাউন্সিলর মুশফিকুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাকটর শাহানূর এবং ওমর ফারুক।

এরআগে, শুক্রবার কোতয়ালি থানায় মামলাটি দায়ের করেছেন নিহত পারভেজ হাসান রাব্বি (১৮) পিতা খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা পশ্চিম সেনপাড়ার রোকা মিয়া। মামলায় শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে। আসামিদের নাম উল্লেখ করা হয়নি।

এদিকে সমাজকল্যাণ মন্ত্রণালয় কেন্দ্রর তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করেছে। গত ৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের দুই গ্রুপের মারামারি হয়। সিসিটিভির ফুটেজ দেখে ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়। এরপর বৃহস্পতিবার দুপুরে কর্মকর্তাদের উপস্থিতিতে আনসার সদস্য ও তাদের নির্দেশে কয়েকজন কিশোর ওই অন্তত ১৮ জনকে বেধড়ক মারপিট করে।

মারপিট নির্যাতনের অসুস্থ হয়ে পড়লে তাদের ফেলে রাখা হয়। কয়েকজন অচেতন থাকায় তারা অজ্ঞান হয়ে গেছে মনে করলেও পরে তারা বুঝতে পারে এরা নিহত হয়েছে। এরপর সন্ধ্যা রাতে এক এক করে তাদের লাশ হাসপাতালে এনে রাখা হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত