ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

শাহজালালে প্রবাসীদের বিক্ষোভ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২০, ১৭:৫৭  
আপডেট :
 ১৭ আগস্ট ২০২০, ১৮:০৩

শাহজালালে প্রবাসীদের বিক্ষোভ

আবুধাবি বিমান বন্দর থেকে ফেরত পাঠানোর প্রতিবাদে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে বিক্ষোভ করেছেন ৬৮ জন প্রবাসী। এসব প্রবাসী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে করে রোববার আবুধাবিতে গিয়েছিলেন। কিন্তু আবুধাবি বিমানবন্দর থেকেই তাদেরকে আবার বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

সোমবার সকালে দেশে ফিরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভের একপর্যায়ে ফ্লোরে বসে পড়েন। বিক্ষোভের সময় হয়রানি ও আবুধাবিতে ফেরত পাঠানোর দাবিতে সরকারের হস্তক্ষেপ চান এসব প্রবাসী।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, গতকাল আবুধাবিতে যাওয়ার পর বিমানবন্দরেই ৬৮জন প্রবাসীকে আটকে দেয়া হয়। তাদের ইমিগ্রেশন না করিয়েই বিমানের ফিরতি ফ্লাইটে করে ঢাকায় পাঠানো হয়। তারা যেসব কোম্পানি বা এজেন্সির মাধ্যমে আবুধাবিতে গিয়েছিলেন, সেসব প্রতিষ্ঠানের অনুমোদন আবুধাবি সরকার বাতিল করে দেয়। এ কারণে দেশটিতে তাদের ঢুকতেই দেয়া হয়নি।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে বিমানবন্দর–সংশ্লিষ্ট এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, শাহজালাল বিমানবন্দরে আসার পর ইমিগ্রেশনের সামনে ৬৮ জন প্রবাসী বিক্ষোভ শুরু করেন। তাদের সবার স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। স্বাস্থ্য পরীক্ষা শেষে তাদের মধ্যে অনেকে বিমানবন্দর ছেড়ে চলে গেছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত