ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ডিএসসিসি-ক্যাবল অপারেটরদের লুকোচুরি খেলা!

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২০, ২০:১৮

ডিএসসিসি-ক্যাবল অপারেটরদের লুকোচুরি খেলা!
প্রতীকী ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অবৈধ ক্যাবল উচ্ছেদ কার্যক্রম চালাচ্ছে। কিন্তু ক্যাবল উচ্ছেদ অভিযান শেষে ম্যাজিস্ট্রেটসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা চলে যাওয়ার পরেই আবারো নতুন করে অবৈধ ক্যাবল সংযোগ দিতে দেখা গেছে। আর পরবর্তীতে ওই এলাকায় আর অভিযান চালাতে দেখা যায়নি।

এলাকাবাসী বলছে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এবং ক্যাবল অপারেটরদের মধ্যে এক ধরণের লুকোচুরি খেলা চলছে।

এ বিষয়ে ইসমাইল নামে ধানমন্ডির এক বাসিন্দা বাংলাদেশ জার্নালকে বলেন, ‘অবৈধ ক্যাবলের মধ্যে ইন্টারনেটের তার সংযোগও রয়েছে। তাই ক্যাবল উচ্ছেদের কারণে আমাদের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আর এ কারণে আমরা ক্লাস করতে পারছি না। কিন্তু বিষয়টি নিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে কোন উদ্যোগ গ্রহণ করতে দেখা যায়নি।

জানতে চাইলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বাংলাদেশ জার্নালকে বলেন, ‘দেখুন আমাদের কাজ হচ্ছে ক্যাবল সংযোগ উচ্ছেদ করা। কারণ আমরা প্রথম দিকে সবাইকে সতর্ক করছি। কিন্তু এরপর যদি কেউ নতুন করে সংযোগ দেয় তাহলে আমরা আরো বেশী কঠোর হবো।’

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং ক্যাবল অপারেটরদের মধ্যে লুকোচুরি খেলার কারণে সমস্যায় পড়েছে শিক্ষার্থীরা। কারণ করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে দেশের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে ইন্টারনেটে ক্লাস ও পরীক্ষা হচ্ছে। এমনকি বর্তমানে প্রায় সবাই ইন্টারনেটে খাবার অর্ডারসহ বিভিন্ন ধরণের কেনাকাটাও করে। তাই ক্যাবল সংযোগ উচ্ছেদ করায় শিক্ষার্থী ও সাধারণ মানুষ বিপাকে পড়েছে।

এ বিষয়ে আবু নাছের বলেন, ‘ক্যাবল উচ্ছেদ করার কারণে লেখা-পড়ায় কোন সমস্যা হওয়ার কথা নয়। কারণ এখন খুব অল্প টাকায় মোবাইল ডাটা কেনা যায়। আমিও মোবাইল ডাটা কিনে ইন্টারনেট ব্যবহার করি।’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বাসিন্দাদের অভিযোগ, অবৈধ ক্যাবল উচ্ছেদের পর সবাই যেন ইন্টারনেট পায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে তার পরিকল্পনা করতে হবে। কিন্তু এ বিষয়ে তাদের কোন মাথা ব্যথা নেই। তারা শুধু উচ্ছেদ করেই যাচ্ছে। আর এজন্য আমাদের আগে কোন নোটিশও দেয়া হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে নাছের বলেন, ‘অবৈধ ক্যাবল উচ্ছেদের সিদ্ধান্ত অনেক আগের। আর বিষয়টি নিয়ে সবার সঙ্গে আলাপ-আলোচনা করা হয়েছে এবং সবাইকে নোটিশও দেয়া হয়েছে।’

প্রসঙ্গত, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গত ৩১ জুলাই কর্পোরেশনের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এক সপ্তাহের মধ্যে অবৈধ ক্যাবলের বিরুদ্ধে অভিযান পরিচালনার করার পরিকল্পনা জানান। এরই অংশ হিসেবে এই অবৈধ উচ্ছেদ কার্যক্রম চলছে।

বাংলাদেশ জার্নাল/কেএস/কেআই

  • সর্বশেষ
  • পঠিত