ঢাকা, রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:০২

প্রিন্ট

দক্ষিণ সিটির উচ্ছেদ অভিযান, ৫ মামলা

দক্ষিণ সিটির উচ্ছেদ অভিযান, ৫ মামলা
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আজ ৫টি মামলা করা হয়েছে। এছাড়া অভিযানে বিভিন্ন অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

আজ ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোঃ ফয়সাল এর নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ২০ নম্বর ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২৭টি স্থাপনা পরিদর্শন করেন এবং ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা দেখতে পান। আদালত ১টি মামলা দায়ের ও নগদ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই সাথে ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল ২ ও ৪ এর ৩১ ও ১৩ নম্বর ওয়ার্ডের শান্তিনগর ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি ৪১টি স্থাপনা পরিদর্শন করেন ও ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা এবং দুটি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পান। এ সময় তিনি ৩টি মামলা দায়ের ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং দুটি স্থাপনাকে পরিস্থিতির উন্নতির জন্য সতর্ক করেন।

এদিকে আজ ২৯তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি’র হাতিরপুল কাঁচা বাজারের সামনে থেকে ইস্টার্ন প্লাজা মার্কেট হয়ে ভুতের গলির সম্মুখভাগ পর্যন্ত এলাকায় অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করেন ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।

অভিযানের সময় রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং করে মোবাইল কোর্ট পরিচালনায় বাধা দেয়ায় এক ব্যক্তির কাছ হতে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ নম্বর ধারার ৮ উপ-ধারায় ৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। আদালত ১৫টি ইলেকট্রিক পোলে হতে ক্যাবল অপসারণ করেন।

ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালতগুলোর চলমান অভিযান সম্পর্কে কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, বর্তমানে আমরা অবৈধ ক্যাবল অপসারণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। ডিএসসিসি'র মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক এ সকল কার্যক্রমের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে এবং থাকবে।

ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৫টি মামলা দায়ের ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। আগামীকাল বুধবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

আরো পড়ুন:

> বিক্ষোভের ডামাডোলে কোণঠাসা করোনা

> দেশে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৫ হাজার

> রাজধানীতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ, যান চলাচল বন্ধ

> ভিপি নূরের বিরুদ্ধে তরুণীর আরেক মামলা

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত