ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২০, ২০:২৯

প্রিন্ট

তিতাসের অভিযান, দুই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

তিতাসের অভিযান, দুই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন
প্রতীকী ছবি
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের বাঘের বাজার ও শিরিরচালা এলাকায় তিতাসের ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে দুই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়া সালনা এলাকায় অ্যাপারেলস প্রসেসিং ইন্ডাষ্টীজ নামের একটি কারখানায় অবৈধ গ্যাস ব্যবহার করায় ৫০ হাজার টাকাসহ এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত গাজীপুর তিতাস কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলামের নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গাজীপুরের বাঘের বাজার মেম্বার বাড়ি এলাকায় ২য় বারের মতো অবৈধভাবে স্থাপিত দেড় কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৩০০ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ১৫০টি বাড়ির ৫০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। পরে মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে সেলিনা বেগমকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

এছাড়া গাজীপুরের শিরিরচালা এলাকায় অবৈধভাবে স্থাপিত এক কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ১০০ মিটার পাইপ লাইন অপসারণ করা হয়। এতে ৪৫০টি বাড়ির ১ হাজার ৫০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

অ্যাপারেল প্রসেসিং ইন্ডাস্টীজ কারখানায় অবৈধ গ্যাস সংযোগ: গাজীপুরের সালনা এলাকায় এই শিল্প প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে অবৈধ গ্যাস সংযোগ নিয়ে চলে আসছে। খবর পেয়ে একই দিনে অভিযান চালিয়ে তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ভ্রাম্যমান আদালত অ্যাপারেল প্রসেসিং ইন্ডাষ্টীজ-কে তাৎক্ষণিতভাবে গ্যাস আইন-২০১০ এর ধারা ১১(২)অনুযায়ী নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

অভিযান পরিচালনাকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর তিতাসের ব্যবস্থাপক মো. সুরুষ আলম, উপব্যবস্থাপক এস.এম. আবু সুফিয়ান, মির্জা শাহনেওয়াজ লতিফ এবং রাজস্ব উপশাখার আহম্মদ উল্লাহ, আব্দুর রাজ্জাক, ইকবাল হোসেন চৌধুরী প্রমুখ।

গাজীপুর তিতাসের ব্যবস্থাপক মো. সুরুষ আলম জানান, তিতাসের অবৈধ সংযোগের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচানা করা হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত