ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

মাস্ক কেলেঙ্কারিতে জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৬  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:০২

মাস্ক কেলেঙ্কারিতে জেএমআই চেয়ারম্যান গ্রেপ্তার

নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে জেএমআই চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে বলে দুদক সূত্রে জানা গেছে।

করোনা মোকাবিলায় এন নাইনটি ফাইভ মাস্ক কিনতে সরকার একশো কোটি টাকা বরাদ্দ করে। ঠিকাদারি প্রতিষ্ঠান জেএমআই স্বাস্থ্য মন্ত্রণালয়কে ভুয়া এন নাইনটি ফাইভ মাস্ক সরবরাহ করেছে বলে গোয়েন্দা ও অন্যান্য সূত্রে জানতে পারে দুদক।

এছাড়া, সরবরাহ করা মাস্ক মুন্সিগঞ্জের গজারিয়ায় তৈরি করা হয় এবং মহামারীর সুযোগে ভুয়া মাস্ক তৈরি করে এন নাইনটি ফাইভের প্যাকেটে চালিয়ে দেয়া হয় বলেও অভিযোগ রয়েছে জেএমআই’র বিরুদ্ধে।

এর আগে এন-৯৫ মাস্ক কেনাকাটায় দুর্নীতির অভিযোগে আবদুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছিল দুর্নীতি দমন কমিশন-দুদক। তারা মাস্ক জালিয়াতির ঘটনা অস্বীকার করলেও দুদক জানায়, তাদের বিরুদ্ধে অভিযোগ সুনির্দিষ্ট।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে সরকারি প্রতিষ্ঠানগুলোতে মাস্ক সরবরাহ করে জেএমআই। সেখানে আসল মাস্কের পরিবর্তে নকল মাস্ক সরবরাহ করা হয়। আর এই অভিযোগ ওঠার পরে অনুসন্ধানে নামে দুদক।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত