ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

ধর্ষণ, নারী নির্যাতন রোধে পর্দা বাধ্যতামূলক: বাবুনগরী

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ১৮:৩৬

ধর্ষণ, নারী নির্যাতন রোধে পর্দা বাধ্যতামূলক: বাবুনগরী
ফাইল ছবি

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতন চালানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, পর্দা নারীর মৌলিক অধিকার। পর্দাতেই নারী সর্বাধিক নিরাপদ। নারীকে নিরাপদে রাখতে পারলে তখন ব্যক্তি, দেশ, জাতি ও সমাজ, সংসার সবকিছুই নিরাপদ। ধর্ষণ, নারী নির্যাতন এসব রোধে পর্দা বাধ্যতামূলক করার বিকল্প নেই।

সোমবার রাজধানীর বারডেম জেনারেল হসপিটাল থেকে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন, সাম্প্রতিক সময়ে দেশে ধর্ষণের ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী নোয়াখালীর এ ঘটনা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে।

অভিযুক্তদের গ্রেপ্তার করে দ্রুত সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন তিনি।

আল্লামা বাবুনগরী বলেন, এ ঘটনার বিবরণ শুনে আমার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। মানুষ কীভাবে এতটা হিংস্র হতে পারে! বর্বরোচিত কায়দায় এভাবে কোনো মা-বোন নির্যাতনের শিকার হওয়ার পর চুপ করে ঘরে বসে থাকা যায় না।

হেফাজত মহাসচিব আরো বলেন, এ ঘটনায় এক মাস পার হয়ে গেলেও স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লম্পটদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি এটি বড়ই দুঃখজনক। অবহেলার এ দায় স্থানীয় প্রশাসন এড়াতে পারে না।

হুঁশিয়ারি উচ্চারণ করে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে নোয়াখালীর বর্বরোচিত এ ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না করলে এর প্রতিবাদে গোটা দেশ উত্তাল হয়ে উঠতে পারে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত