ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজী কারাগারে

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২০, ১৯:৩১

বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজী কারাগারে

নাটোরের গুরুদাসপুরে বাল্যবিয়ে পড়ানোর দায়ে আনোয়ার পারভেজ এনামুল নামে এক কাজীকে ছয় মাসের কারাদণ্ড এবং কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার পৌর শহরের গাড়িষাপাড়া এলাকায় বুধবার দিবাগত রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রাসেল আদালত পরিচালনা করেন।

জানা যায়, গোপনে পৌর শহরের গারিষাপাড়ায় সুরুজ আলীর মেয়ে জাকিয়া সুলতানার (১৫) বৌভাত অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে সেখানে গিয়ে ভ্রাম্যমাণ আদালত চালিয়ে মেয়ের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা এবং পৌরসভার কাজী আনোরয়ার পারভেজকে ছয় মাসের জেল দেয়া হয়। পরে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত ঘর-সংসার করবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু রাসেল জানান, গোপন সংবাদের সুরুজ আলীর বাড়িতে অভিযান চালনো হয়। সেখানে গিয়ে জানা যায় দেড় মাস আগে তার ১৫ বছরের মেয়েকে বিয়ে দিয়েছেন। বুধবার বৌভাতের অনুষ্ঠান শেষে মেয়েকে শশুড়বাড়ি থেকে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছিল। এ সময় অভিযান চালিয়ে বিয়ে পড়ানোর এবং বিয়ে দেয়ার অভিযোগে কাজী ও কনের বাবাকে দণ্ড দেয়া হয়। জনসার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত