ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নবীনগরে ১২ জেলেকে ৬০ হাজার টাকা জরিমানা

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ১৯:৪৭

নবীনগরে ১২ জেলেকে ৬০ হাজার টাকা জরিমানা

নিষেধাজ্ঞা অমান্য করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মেঘনায় ইলিশ নিধনের অপরাধে ১২ জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান এর নেতৃত্বে মেঘনা নদীর চরলাপাং, মানিকনগর, বড়িকান্দি, সোনাবালোয়ার অংশে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ কারেন্ট জাল দিয়ে ইলিশ নিধনের চেষ্টাকালে ১২ জন জেলেকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ মোতাবেক আটককৃতদের প্রত্যেককে পাঁচ হাজার করে ৬০ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় জেলেদের কাছ থেকে ৫০০ মিটার জাল ও ১৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত জাল সিনিয়র মৎস্য কর্মকর্তা এবং ইনচার্জ, সলিমগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির জিম্মায় দেয়া হয়।

ইলিশ ধরার নিষিদ্ধ সময়ের পর জব্দকৃত জাল উন্মুক্ত নিলামে বিক্রি করা হবে। জব্দকৃত ইলিশ মাছ সলিমগঞ্জ এর ২টি আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের (শিক্ষার্থীদের জন্য) মধ্যে বিতরণ করা হয়।

এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু মাসুদ ও সলিমগঞ্জ নৌপুলিশের অফিসার ইনচার্জ মো. আবু বকর ছিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবু মাসুদ বলেন, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের অপরাধে ১২ জন জেলেকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত