ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১১:৪৯

প্রিন্ট

পদ্মায় নিখোঁজ ২ কৃষকের সলিল সমাধি

পদ্মায় নিখোঁজ ২ কৃষকের সলিল সমাধি
পাবনা প্রতিনিধি

পদ্মা নদীতে বুধবার সন্ধ্যায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ২ কৃষকের সন্ধান মেলেনি। তাদের সলিল সমাধি ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বৃহস্পতিবার দিনভর বৈরি আবহাওয়া উপেক্ষা করে ডুবুরিদল অভিযান চালিয়ে মৃতদেহ উদ্ধারে ব্যর্থ হন।

নিখোঁজ দুই কৃষক হলেন- শুকুর হোসেন (৪৫) ও তোফাজ্জল হোসেন (৫০)। তারা পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামের বাসিন্দা।

পাবনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আনোয়ার হোসেন জানান, পাবনায় ডুবুরি না থাকায় ডুবুরির জন্য রাজশাহী ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। রাজশাহী থেকে আসা ২ জন ডুবুরি এবং একজন টিম লিডার, সুজানগরের ফায়ার সার্ভিসের ইনচার্জসহ ২ জন ফায়ার সার্ভিস কর্মী বৃহস্পতিবার সকাল ৮টা থেকে উদ্ধার অভিযান শুরু করেন। তারা সন্ধ্যা ৬টা পর্যন্ত চেষ্টা চালান। কিন্তু ডুবন্ত ও ভাসমান কোনো অবস্থাতেই নিখোঁজ দুজনের মৃতদেহের সন্ধান মেলেনি। তিনি বলেন, ডুবুরিদের ধারণা ওই দুই কৃষকের পদ্মায় সলিল সমাধি হয়েছে।

তিনি আরো জানান, দিনভর বৃষ্টি ছিল। বৃষ্টি ও ঝড়ো বাতাসে নদীর মধ্যে তাদের অভিযান পরিচালনা করা দুরূহ হয়ে পড়ে। তারপরও বৈরি আবহাওয়া উপেক্ষা করে অভিযান চালানো হয়।

সুজানগর ফায়ার সার্ভিস স্টেশন মাষ্টার সাব্বির আহমেদ জানান, নিখোঁজ দু’জনের যেহেতু জীবিত থাকার কোনোই সম্ভাবনা নেই। এখন যে সময় পার হয়েছে তাতে তাদের মৃতদেহ আর ডুবে থাকার কথা নয়। স্রোতের কারণে ভাটিতে কোথাও তাদের মৃতদেহ ভেসে ওঠার সম্ভাবনা রয়েছে।

চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম টুটুল জানান, স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি ও ফায়ার সার্ভিস কর্মকর্তাদের যৌথ সিদ্ধান্তে সন্ধ্যা ছয়টায় অভিযান সমাপ্ত করেছে ডুবুরিরা। উল্লেখ্য, বুধবার চরতারাপুর থেকে ৪০/৫০ জন শ্রমিক পদ্মা পাড়ি দিয়ে চরে কাজ করতে গিয়েছিলেন। কাজ শেষে তারা একটি নৌকাযোগে সন্ধ্যায় বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। নৌকাটি সদর উপজেলার কোলচোরি নামক স্থানে আসছিল। মাঝ পদ্মায় এসে নৌকাটি ডুবে যায়। এ সময় প্রায় সবাই সাঁতরে পাড়ে উঠতে পরলেও শুকুর ও তোফাজ্জল নামের দু’জন পদ্মায় ডুবে যান।

আরো পড়ুন:

পাবনায় নৌকাডুবি: নিখোঁজদের সন্ধানে অভিযান চলছে

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত