ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ১১:০৫

প্রিন্ট

রিফাত হত্যায় ফাঁসির আসামি

কাশিমপুরে মিন্নি, বরিশালে স্থানান্তর ৩

কাশিমপুরে মিন্নি, বরিশালে স্থানান্তর ৩
বরগুনা প্রতিনিধি

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছয় আসামির মধ্যে তিন জনকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকাল ১০ টার দিকে কড়া পুলিশি নিরাপত্তায় টিকটক হৃদয়, রাব্বি আকন ও হাসানকে পুলিশের প্রিজন ভ্যানে বরিশাল কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরগুনা জেলা কারাগারের জেলার আবু ইউসুফ। তিনি বলেন, রিফাত ফরাজি ও মোহাইমিনুল ইসলাম সিফাতের বরগুনা আদালতে মামলা বিচারাধীন থাকায় আপাতত বরগুনা জেলা কারাগারেই রাখা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে কড়া নিরাপত্তায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় একই মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত একমাত্র নারী আসামি ও নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। মোবাইল ফোনে ধারণকৃত একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ঘটনার পরদিন ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো পাঁচ-ছয় জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ।

ওই বছরের ১ সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দু'ভাগে বিভক্ত করে মোট ২৪ জনের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এতে প্রাপ্তবয়স্ক ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জনকে অভিযুক্ত করা হয়।

মামলার রায়ে নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর চার আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা হয় ২৭ অক্টোবর। বরগুনার শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় দেন। এতে ছয়জনকে ১০ বছর, চারজনকে ৫ বছর, একজনকে ৩ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অপরাধ প্রমাণিত না হওয়ায় এই মামলার তিন আসামিকে বেকসুর খালাস দেন শিশু আদালত।

আরও পড়ুন-

রিফাত হত্যা মামলা রায়ের তারিখ ঘোষণা

নতুন দিকে মোড় নিচ্ছে রিফাত হত্যা মামলা

চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলার রায় বুধবার

রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেপ্তার

রিফাত হত্যা মামলা: তিন আসামি রিমান্ডে

আদালত প্রাঙ্গণে দোয়া-দরূদ পড়ছেন ‘রিফাত হত্যা’র আসামির স্বজনরা

রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ

অপ্রাপ্তবয়স্ক ১১ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

রিফাত হত্যা: মিন্নির আবেদন খারিজ

মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ

ফাঁসির রায়ের পর যেমন ছিলো মিন্নির প্রতিক্রিয়া

বাংলাদেশ জার্নাল/আর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত